শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শেষ মুহুর্তে মৌলভীবাজারে জমে উঠেছে কোরবানির পশুর হাট



 কমলকুঁড়ি রিপোর্ট
Pic- Kurbaniমৌলভীবাজার জেলার পশুর হাটগুলো জমে উঠেছে। জেলা শহরসহ উপজেলা সদরের বিভিন্ন জায়গায় পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে কোরবানিকে কেন্দ্র করে গড়ে উঠেছে এসব পশুর হাট। হাটগুলোতে বিক্রি হচ্ছে গরু, ছাগল ও ভেড়া। পশুর হাটে ক্রেতার সংখ্যা কম বলছেন ব্যবসায়ীরা। তবে ব্যবসায়ীরা আশা করছেন ঈদের আগে ক্রেতার সংখ্যা বৃদ্ধি পাবে।
জেলা প্রাণীসম্পদ অফিস সূত্রে জানা যায়, এবার জেলায় শতাধিক খামার ও পারিবারিকভাবে লক্ষাধিক পশু কোরবানির জন্য প্রস্তুত রয়েছে। জেলার পশুর হাটগুলোতে এসব পশু বিক্রি করার জন্য নিয়ে আসা হচ্ছে। এবছর মৌলভীবাজার জেলায় কুরবানিকে কেন্দ্র করে ২৯টি পশুর হাট বসেছে। মৌলভীবাজার পৌর শহরের এম সাইফুর রহমান স্টেডিয়াম সংলগ্ন পশুর হাটে গেলে দেখা যায়, জেলার বিভিন্ন স্থান থেকে কোরবানির পশু আশায় জমে উঠেছে হাট। বিক্রি হচ্ছে গরু, ছাগল ও ভেড়া।  বাজারে  কোরবানি পশু চড়া দাম থাকায় ক্রেতারা হিমশিম খাচ্ছেন। ঈদের আগের দিন আগামীকাল মঙ্গলবার পর্যন্ত জেলার প্রত্যান্ত বাজারগুলোতে হাট হবে বলে মাইকিং করানো হচ্ছে। সব মিলে পশুর হাট জমজমাট বলা যায়।
পশুর হাটের ব্যবসায়ী মোঃ আজিজ হোসেন চুনারুঘাট থেকে একটি গরু নিয়ে আসছেন হাটে। গরুটির দাম বলছেন ৫ লক্ষ টাকা। ভালো মূল্য পেলে গরুটি তিনি বিক্রি করে দেবেন।
জেলা প্রাণিসম্পদ অফিস কর্মকর্তা ডা. এবি এম সাইফুজ্জাামন বলেন, জেলা সকল গরুর খামারে প্রয়োজনীয় পশু রয়েছে। ব্যক্তি উদ্যোগেও অনেকেই পশু পালন করেছেন। দেশের খামারিরা পশুপালন করে যদি লাভবান হন, তবে তারা আরও বেশি পশুপালনে উৎসাহিত হবেন।
এদিকে পশুর হাটের নিরাপত্বা নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্বা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রয়েছে পুলিশের টহল টিম। পশুর হাটের নিরাপত্বা ব্যবস্থা দেখবাল করার জন্য জেলা পুলিশ সুপার প্রতিদিন হাটগুলো পরিদর্শন করবেন।