শুক্রবার, ১০ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

লাউয়াছড়া পাহাড়ি এলাকায় ধমকা বাতাসে গাছ পড়ে যাত্রীবাহী আন্ত:নগর পাহাড়িকা ট্রেন আটকা ॥ দেড় ঘন্টা পর চালু



কমলকুঁড়ি রিপোর্ট

police-11 (2)
ধমকা বাতাসে মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকায় রেলপথের উপর গাছ পড়ে সিলেটগামী আন্তনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে। বন কর্মীদের সাহসিকতায় বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রা পেলো সিলেট গামী আন্তনগর ট্রেন পাহাড়িকা এক্সপ্রেসের কয়েক হাজার যাত্রী। ঘটনার পর থেকে সিলেটের সাতে সারা দেশের সরাসরি রেল যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। শনিবার (৩০ জুন) বিকাল পৌনে ৪টায় এ ঘটনাটি ঘটে। বনবিভাগ ও রেলকর্মীরা দেড় ঘন্টা কাজ করে গাছ সরানোর পর বিকাল ৫টা ২০ মিনিটের সময় ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
আখাউড়া-সিলেট রেলপথের শমশেরনগর স্টেশন সূত্রে জানা যায়, শনিবার বিকালে  চট্রগ্রাম থেকে সিলেটগামী যাত্রীবাহী ১১৯ নং আন্তনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন বেলা ৩টা ৪৫ মিনিটের সময় লাউয়াছড়া জাতীয় উদ্যানের পাহাড়ি এলাকা অতিক্রম করছিল। এসময় ধমকা বাতাসের ফলে একটি বড় গাছ ভেঙ্গে পড়ে রেলপথের উপর। ফলে সিলেটগামী আন্তনগর পাহাড়িকা ট্রেন পাহাড়ি এলাকায় আটকা পড়ে। এর পর থেকে সিলেটের সাথে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ ছিল।
শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এর ফলে সিলেট থেকে ঢাকাগামী যাত্রীবাহী আন্তনগর পারাবত ট্রেন কমলগঞ্জের ভানুগাছ স্টেশনে আটকা পড়ে। বনবিভাগের কর্মীদের সাহসিকায় রেলকর্মীরা রেলপথের উপর পড়ে থাকা গাছটি অপসারণের পর বিকাল ৫টা ২০ মিনিটের সময় ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে স্টেশন মাস্টার জানান। শ্রীমঙ্গলস্থ রেলওয়ে গণপূর্ত বিভাগের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী ইরফান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গাছ কেটে সরানোর পর ট্রেন চলাচল স্বাভাবিক হয় ।