শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত



P--1
কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের চাতলাপুর স্থল শুল্ক স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০১৮ পালিত হয়েছে। “অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে নিরাপদ বাণিজ্য পরিবেশ, উন্নয়নের অক্সিজেন ও জনকল্যাণে রাজস্ব” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে শনিবার চাতলাপুর শুল্ক স্টেশন এলাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ মৌভীবাজার এর সহকারী কমিশনার মো. রশিদুল হাসানের সভাপতিত্বে চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. আল আমিনের সঞ্চালনায় আলোচনা পর্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের রাজস্ব কর্মকর্তা আব্দুস সামাদ, বিজিবি চাতলাপুর কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলাম, সাংবাদিক মুজিবুর রহমান, নুরুল মোহাইমিন মিল্টন। আলোচনা পর্বে শুল্ক স্টেশনের ব্যবসা বাণিজ্য, রাজস্ব আয় ও ভবিষ্যত সম্ভাবনা নিয়ে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন চাতলাপুর স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. আব্দুস সাত্তার। আমদানি রপ্তানিকারকদের পক্ষে বক্তব্য রাখেন সোহেল রানা চৌধুরী ও শরীফপুর ইউনিয়নবাসীর পক্ষে সাবেক ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন চিনু। বক্তারা একটি ভাল সম্ভাবনাময় এ স্থল শুল্ক স্টেশনে আমদানি ও রপ্তানির তালিকায় আরও কিছু চাহিদা সম্পন্ন পণ্য যুক্ত করাসহ ব্যবসায়ীদের সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোকপাত করেন।
আলোচনা সভার সভাপতি কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ মৌভীবাজারের সহকারী কমিশনার মো. রশিদুল হাসান বলেন, এসব বিষয় কাস্টমস বিভাগের চিন্তা ভাবনায় আছে। তিনি আরও বলেন, এ স্থল শুল্ক স্টেশন এক সময় পূর্ণাঙ্গ স্থল বন্দরে রুপান্তরিত হবে। এ কাজটি করতে হলে ব্যবসায়ীরা মিলে স্থানীয় সাংসদের মাধ্যমে  জাতীয় রাজস্ব বিভাগে আবেদন করতে হবে। এ জন্য সবার নিজ নিজ অবস্থান থেকে কাজ করে দেশের রাজস্ব আয়ও বাড়াতে হবে।