মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার জেলা লকডাউন ঘোষণা দিলেন জেলা প্রশাসক নাজিয়া শিরিন



কমলকুঁড়ি রিপোর্ট

করোনাভাইরাস প্রতিরোধে মৌলভীবাজার জেলাকে লকডাউন করা হয়েছে। সোমবার বিকেল ৫টা থেকে লকডাউনের আদেশ বলবৎ হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক।  এ ব্যাপারে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

জানা যায়, করোনাভাইরাস প্রতিরোধে গত ২৬ মার্চ থেকে সব প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি অফিস, আদালত, গণপরিবহন বন্ধ করা হয় সরকারি নির্দেশে। তারপরেও বিভিন্ন জেলা থেকে মানুষ আসছে এ জেলাতে।  গত ১৫/১৬ দিনে নারায়ণগঞ্জ, ঢাকা, সাভার, গাজীপুরসহ দেশের অন্যান্য এলাকা থেকে অনেক লোকজন গোপনে নিজেদের স্থায়ী ঠিকানায় আসেন। ফলে তাদের অনেকেই হোম কোয়ান্টোইনের আওতায় আনা সম্ভব হয়নি বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস।

জেলা প্রশাসক কার্যালয়ে সকালে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক সভা বসে। এ সভা অনুষ্ঠিত হয় জেলা প্রশাসক নাজিয়া শিরিনের সভাপতিত্বে। এতে উপস্থিত ছিলেন- সংরক্ষিত আসনের এমপি সৈয়দা জহোরা আলাউদ্দিন, পুলিশ সুপার ফারুক আহমদ, সিভিল সার্জন ডা. তৌহিদ আহমদ, মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথী কানুনগো দত্তসহ কমিটির অন্য সদস্যরা।

সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, বিকেল ৫টা থেকে মৌলভীবাজার জেলা লকডাউনের ঘোষণা কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

এ দিকে গত ৪ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজনগরের আকুয়া গ্রামে সাঞ্জু মিয়া নামে এক ব্যক্তি মারা যান। এরপর ওই গ্রামসহ এলাকার ছয়টি গ্রাম লকডাউন করা হয়।

এদিকে লকডাউন ঘোষণার পর থেকে কমলগঞ্জের বিভিন্ন স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। কমলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আরিফুর রহমানের নেতৃত্বে উপজেলার বিভিন্ন হাট বাজারে অভিযান চালিয়েছেন।