সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

নিজ নিজ এলাকায় জঙ্গিদের বিষয়ে তথ্য সংগ্রহ করুন: প্রধানমন্ত্রী



pm_al_meeting_85768

কমলকুঁড়ি ডেস্ক :
নিজ নিজ এলাকায় কোনো জঙ্গি আছে কিনা সেই বিষয়ে তথ্য সংগ্রহ করতে নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী এবং ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের উপর বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, বাংলাদেশে জঙ্গিদের ঠাঁই হবে না। এদেশে জঙ্গিবাদ আমরা চাই না। জঙ্গিবাদ রোধে সব ধরনের পেশাজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে যেন কেউ জঙ্গিবাদে না জড়ায়। নিজের সন্তানদের দিকেও বিশেষ নজর রাখতে হবে। বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড। আমরা সেভাবেই এদেশকে একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে গড়ে তুলবো।

বঙ্গবন্ধুর আত্মজীবনীর দ্বিতীয় খণ্ড কারাগারের রোজনামচার কথা টেনে তিনি বলেন, কারাগারের রোজনামচা নামটা রেহানার দেওয়া। বাংলা একাডেমি থেকে প্রকাশিত হয়েছে বইটি। কারাগারে থাকার দিনগুলোতে বঙ্গবন্ধুর লেখা ডায়রিই লেখাগুলো এখানে রয়েছে। সেখানে অনেকের নাম আছে, যারা পরে খুনিদের সঙ্গে হাত মিলিয়েছেন। সেখানে তিনি যেভাবে লিখেছেন বইতে সব সেভাবেই আছে|

বঙ্গবন্ধুর কথা বলতে গিয়ে তিনি বলেন, আজ তিনি বেঁচে থাকলে, আমাদের উন্নতি করতে এত বছর সময় লাগতো না। উনি আর মাত্র পাঁচ বছর সময় হাতে পেলেই দেশের সব সমস্যার সমাধান করতেন। এর আগে প্রবৃদ্ধি কখনো বাড়েনি। বঙ্গবন্ধুর সময়েই একবার দেশ প্রবৃদ্ধির মুখ দেখেছে, আর এখন দেখছে। এখন আমাদের প্রবৃদ্ধি ৭ ভাগ। মাথাপিছু আয়ও বেড়েছে দেশের মানুষের।