রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আগামী এক বছরের মধ্যে শমসেরনগর রানওয়ে চালু করা হবে- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক মন্ত্রী রাশেদ খান মেনন



13716083_1191365727573156_7561291779845554857_n

কমলকুঁড়ি রিপোর্ট :

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, শ্রীমঙ্গল তথা মৌলভীবাজারের অনেক আকর্ষণীয় স্পট রয়েছে। এসব স্পটকে পর্যটকদের কাছে আকর্ষণীয় করে তুলতে পরিচ্ছন্নতা করতে হবে।  একজন ট্যুরিস্ট ১১ জনের কর্মসংস্থান তৈরি করে।  পর্যটন শিল্পের মাধ্যমে এলাকার উন্নয়ন হয়, মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়। পর্যটনের সঙ্গে অর্থনীতির গভীর সম্পর্ক। পর্যটন এলাকার মানুষকে পর্যটন মনস্ক হতে হবে। কেননা এটা কেবল পর্যটনের প্রশ্ন নয় এটা অর্থনৈতিক প্রশ্নের সঙ্গেও জড়িত। পর্যটনের প্রসার ঘটাতে প্রতি জেলায় জেলায় অফিস করার ইচ্ছে আছে। কিন্তু বাজেটের অভাবে তা করা হয়ে ওঠছে না। তিনি বলেন, তিলোভ আমাদের প্রকৃতি ও পর‌্যটনকে ধ্বংস করছে। বেশি লাভ করতে আমরা বনায়ন ধ্বংস করে ফেলছি, জীববৈচিত্র্য ধ্বংস করে ফেলছি। আজ জাফলং, লালাখাল ধ্বংসের দিকে। আমরাই এগুলোকে ধ্বংস করে ফেলছি। কানেক্টিভিটি ভালো করতে হবে। এখন যদি বিছানাকান্দি যেতে দীর্ঘ সময় লাগে তাহলে হবে না। সিলেটের ট্যুরিস্ট প্রোডাক্ট আছে কিন্তু কানেক্টিভিটি ভালো হওয়া দরকার। মন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে শমসেরনগর রানওয়ে চালু করা হবে।

Menon-Minister-bg20160724130321

রোববার (২৪ জুলাই) সকালে শ্রীমঙ্গলের টি হ্যাভেন রিসোর্টে আয়োজনে  দেশের শীর্ষ অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজের ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কর্মসূচির অংশ হিসেবে বছরজুড়ে দেশ ঘুরে বিশেষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।  বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

13726692_1191365954239800_7478630561389229155_n

অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুকুর রহমান সিকদার, মৌলভীবাজর ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি এ কে এম মোশাররফ হোসেন,  মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বিশ্বজিৎ কুমার পাল, শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, কমরেড সিকান্দর আলী, টি হ্যাভেন রিসোর্টের ব্যবস্থাপনা পরিচালক সুলতান মো. ইদ্রিস লেদু, পরিচালক আবু সিদ্দিক মো. মুসা, হোটেল শ্রীমঙ্গল ইন’র চেয়ারম্যান মো. ছায়েদ আলী, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, শ্রীমঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, মৌলভীবাজার জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকান্দর আলী, ক্লাইমেট রেসিলিয়েন্ট ইকোসিস্টেমস অ্যান্ড লাইভলিহুডসের (ক্রেল) কমিউনিকেশন অফিসার ওবায়দুল ফাতাহ তানভীর প্রমুখ।

আলোচনায় মৌলভীবাজার জেলার অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল ইসলাম বলেছেন, বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে পর্যটকদের উপচেপড়া ভিড় হয় শ্রীমঙ্গলে। তবে ঢাকা সিলেট চারলেন হলে পর্যটক আরও বাড়বে বলে জানান পুলিশ সুপার। তিনি উল্লেখ করেন এমন আয়োজনে আমরা এক টেবিলে বসে পুরো সিলেট সম্পর্কে জানতে পারছি। উৎসবের সময় শ্রীমঙ্গলে রুম দেয়া যায় না। কোথাও কোন রুম খলি থাকে না। অর্থনৈতিক সক্ষমতার জন্য বহু মানুষ বিনোদন হিসেবে ঘোরে বেড়ানোকে বেছে নিয়েছে। এজন্য ঢাকা সিলেট সড়ক চারলেন হলে প্রতিদিন অনেক পর্যটক এখানে আসবে। তিনি বলেন, ‘ শমসের নগর রানওয়ে যদি চালু করা যায় তাহলে প্যাকেজের মাধ্যমে বিমান সেবা চালু করা সম্ভব হবে। যাতে পর্যটক দ্রুত এবং খুব সহজে আসতে পারবেন।

বাংলানিউজের এডিটর ইন চিফ আলমগীর হোসেন বলেছেন, পর্যটন নিয়ে পর্যটন মন্ত্রণালয়কে কমপ্লিট প্রস্ত‍াবনা ‍দিতে চাই। সরকার ঘোষিত পর্যটন বর্ষকে মাথায় রেখে বাংলানিউজ ‘বছরজুড়ে দেশ ঘুরে’ কার্যক্রম হাতে নিয়েছে। এর আগে, আমরা কক্সবাজারে এরকম একটি প্রোগ্রাম করেছি। আমরা আমাদের কাজের একটি কমপ্লিট প্রস্তাবনা মন্ত্রণালয়ে দেবো। এতে মন্ত্রণালয়ের কাজ করতে সহজ হবে। এ আয়োজনে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। এখানে সবাই অংশ নিয়েছেন। বিশেষ করে মন্ত্রী আমাদের সঙ্গে না থাকলে আমাদের পক্ষে এতো বড় কাজ করা সম্ভব হতো না।

এছাড়া প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, বন বিভাগের কর্মকর্তাসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধিরাও অনুষ্ঠানে উপস্থিত রয়েছেন। এর আগে, শুক্রবার (২২ জুলাই) একই রিসোর্টে সিলেটের পর্যটন সম্ভাবনা ও এর নানা সমস্যার চিত্র নিয়ে বিশেষজ্ঞ আলোচনা অনুষ্ঠিত হয়।