সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বাংলাদেশে হস্তক্ষেপে মোদির উপর চাপ বাড়ছে



বিশ্ববিচিত্রা ডেস্ক :
47
  নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশের উপর হস্তক্ষেপের জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর চাপ বাড়ছে। ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন আরএসএস ও ভিএইচপিসহ বেশ কয়েকটি সংগঠন হিন্দুদের নিরাপত্তায় বাংলাদেশের উপর চাপ সৃষ্টি করতে মোদির কাছে স্মারকলিপি দিয়েছে। দিনদিন সেই স্মারকলিপির সংখ্যা আরও বাড়ছে।

এর আগে ঝিনাইদহে পুরোহিত ও পাবনায় সেবায়েত হত্যাকা-ের পর বাংলাদেশের হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তার জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ চান বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত ও বিএফডিসির সাবেক এমডি পীযূষ বন্দ্যোপাধ্যায়। তারা ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা পিটিআইকে বলেন, ‘হিন্দুপ্রধান ভারতের এ বিষয়ে কিছু করা উচিত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে আমাদের উচ্চাশা আছে’। তাদের এই আবেদন নিয়ে তুমুল বিতর্ক শুরু হয়। তাদেরকে রাষ্ট্রদ্রোহী আখ্যা দিয়ে গ্রেফতারের দাবিও উঠে। কিন্তু ভারতে বিভিন্ন সংগঠন বাংলাদেশের সম্প্রতি সংখ্যালঘু হত্যা ও নির্যাতনের ঘটনাগুলো বন্ধে হাসিনা সরকার ব্যর্থ হয়েছে দাবি করে ভারতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হস্তক্ষেপ কামনা করেন। বুধবারও ভারতের আসামের হাইলাকান্দির জেলা প্রশাসকের সঙ্গে লেখা মোদির উদ্দেশে স্মারকলিপি পাঠিয়েছেন হাইলাকান্দি পৌরসভার কমিশনাররা।

স্মারকলিপিতে স্বাক্ষর করেন ওয়ার্ড কমিশনার অরুণকুমার দাস, অমিত সেন, চিন্ময় দাস, সুমন পাল, তপন চৌধুরী ও ববি মালাকার প্রমুখ। মোদিকে লেখা স্মারকলিপিতে বলা হয়, বিগত সময়ে বাংলাদেশে সফরকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকদের সঙ্গে বিশেষ আলোচনা না হওয়ায় বাংলাদেশের হিন্দুরা কিছুটা হলেও দুঃখিত ছিলেন। তাছাড়া বিগত দিনে মনমোহন সিং সরকারও বাংলাদেশের সঙ্গে সম্পর্ক মধুর রাখতে তৎপর ছিলেন। একইভাবে বর্তমান কেন্দ্র সরকারও সচেষ্ট রয়েছে। তাই বাংলাদেশের সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের সুরক্ষায় কেন্দ্রীয় সরকারকে আন্তরিক ভূমিকা পালন করার জন্য পৌরসভার কমিশনাররা দাবি জানান।

সূত্র : ডেইলি সিলেট