রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

চা বাগান থেকে রাজস্ব আদায়ে আরও সোচ্চার হতে হবে।- মৌলভীবাজারে ভূমিমন্ত্রী



 

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, সারাদেশে ভূমি ব্যবস্থাপনাকে আধুনিকায়ন করতে প্রযুক্তি সম্পন্ন ডিজিটালাইজড পদ্ধতি গ্রহণ করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আন্তর্জাতিক অঙ্গণে বাংলাদেশ আজ মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী বিগত এক বছরে সারাদেশে ১০টি আধুনিক হাইটেক ও আইটি পার্ক গড়ে তোলার জন্য খাস জমি বরাদ্দ দেওয়া হয়েছে। জননেত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারি মহাপরিকল্পনার অংশ হিসেবে অর্থনৈতিক অঞ্চল স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠিত হলে দেশি-বিদেশী বিনিয়োগে নতুন প্রবাহ সৃষ্টি হবে এবং এক কোটি মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে। এ লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) স্থাপনের জন্য খাস জমি বরাদ্দ দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রী। মৌলভীবাজার শেরপুরে অর্থনৈতিক অঞ্চল (বেজা) স্থাপনে ইতোমধ্যে ৩০০ একর জমি অধিগ্রহণ কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, এখানে অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে মানুষের জীবন যাত্রার মান আরও উন্নত হবে। এ সমস্ত অর্থনৈতিক অঞ্চল স্থাপনের মাধ্যমে দেশের ব্যাপক উন্নয়ন ঘটবে।

মন্ত্রী ২০ এপ্রিল বুধবার দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউজ অডিটোরিয়ামে মৌলভীবাজার চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, চা বাগান থেকে আশানুরূপ রাজস্ব সরকার পাচ্ছে না। সংশ্লিষ্টদের চা বাগান থেকে রাজস্ব আদায়ে আরও সোচ্চার হওয়ার নির্দেশ দেন। এছাড়া তিনি মৌলভীবাজারে চা নিলাম সেন্টার স্থাপনে চা বোর্ড, বাণিজ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সঙ্গে যোগাযোগ করে এর সুরাহা করার বিষয়ে মত প্রকাশ করেন।

মৌলভীবাজার চেম্বার অব কমার্সের সভাপতি কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহউদ্দিন সিরাজ, মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক আজিজুর রহমান, জাতীয় সংসদের হুইপ সাহাবুদ্দিন আহমেদ, সৈয়দা সায়রা মহসিন এমপি, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসেন ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম. এমদাদুল হক মিন্টু।