শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুলাউড়ায় চেয়ারম্যান পদে ৩৬ জনের মনোনয়ন বৈধ



up_election_8452
কুলাউড়া প্রতিনিধি :

মৌলভীবাজারের কুলাউড়ায় ২৩ এপ্রিল ১ম দফায় ১৩ ইউনিয়নের মধ্যে ৭ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী মনোনয়নপত্র বাছাই পর্বে ৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৬ জন, মেম্বার পদে ২৬২ জন ও সংরক্ষিত মহিলা আসনে ৬৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান পদে ২ প্রার্থী, ১ মহিলাসহ ৩ মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা এবং কুলাউড়া সদর, রাউৎগাঁও ও কাদিপুর ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান জানান- উপজেলার রাউৎগাঁও ইউনিয়নে চেয়ারম্যান পদে আকবর আলী (আ’লীগ), আব্দুল মুহিত সোহেল (বিএনপি), এনামুল হক মাহতাব (খেলাফত মজলিস), বর্তমান চেয়ারম্যান আব্দুল জলিলসহ (স্বতন্ত্র) ৪ জন, মহিলা মেম্বার পদে ১৩ জন, পুরুষ মেম্বার পদে ৩৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। ঋণখেলাপীর দায়ে ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য প্রার্থী এসকে লুৎফুর রহমান তালুকদার ও ৪নং ওয়ার্ডের লিয়াকত আলী তালুকদার এ দু’জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুলাউড়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগের লুৎফুর রহমান চৌধুরী, সুফিয়ান আহমদ (বিএনপি) এবং স্বতন্ত্র প্রার্থী আকমল হোসেন শুভ, জুবের আহমদ খান ও একমাত্র নারী প্রার্থী নার্গিস আক্তার বুবলীসহ মোট ৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭জন ও সদস্য পদে ৩৪ জনের মনোনয়ন বৈধ করা হয়েছে। ঋণখেলাপীর দায়ে চেয়ারম্যান প্রার্থী সৈয়দ মো. জয়নাল আবেদীনের (জাপা) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কাদিপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে সেলিম আহমদ (আ’লীগ), হাবিবুর রহমান (বিএনপি), সৈয়দ কৌশিক আহমদ (জাপা) এবং স্বতন্ত্র প্রার্থী ভারপ্রাপ্ত চেয়ারম্যান মানিক আহমদ, আলমগীর আলম, আব্দুল মোহিত, ছালিক আহমদ, এমদাদুল হক, জিয়াউল ইসলামসহ মোট ৯ জন, মহিলা মেম্বার পদে ৮ জন ও পুরুষ মেম্বার পদে ৩৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

ভূকশিমইল ও জয়চন্ডি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শরীফ উল ইসলাম জানান- ভূকশিমইল ইউনিয়নে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু (আ’লীগ), মো. আজিজুর রহমান (বিএনপি) এবং স্বতন্ত্র প্রার্থী আতিকুর রহমান ও মানিক মিয়াসহ ৪ জন, মহিলা মেম্বার পদে ৮ জন ও পুরুষ মেম্বার পদে ৩৪ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ভোটার তালিকায় নাম না থাকার দায়ে চেয়ারম্যান প্রার্থী আব্দুল আজিজের (জাপা) মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জয়চন্ডি ইউনিয়নে চেয়ারম্যান পদে আব্দুর রব মাহবুব (আ’লীগ), রুমেল খান (বিএনপি) এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান কমর উদ্দিন আহমদ ও আব্দুল জলিলসহ ৪ জন, মহিলা মেম্বার পদে ৮জন ও পুরুষ মেম্বার পদে ৪২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এদিকে, ব্রাহ্মণবাজার ও বরমচাল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার জানান- উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নে চেয়ারম্যান পদে মমদুদ হোসেন (আ’লীগ), বদরুল হোসেন খান (বিএনপি), জয়নাল আবেদীন খান (জাপা) এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান রফিক আহমদ, মো. মুহিবুর রহমান ও জাহাঙ্গীর হোসেনসহ মোট ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ ইউনিয়নে মহিলা মেম্বার পদে ১০ ও পুরুষ মেম্বার পদে ৪২ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বরমচাল ইউনিয়নে চেয়ারম্যান পদে সাবেক চেয়ারম্যান আব্দুল আহবাব চৌধুরী শাহজাহান (আ’লীগ), আব্দুল মুক্তাদির মোক্তার (বিএনপি) এবং স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ইছহাক চৌধুরী ও জামাল হোসেনসহ মোট ৪ জন, মহিলা মেম্বার পদে ৯ জন ও পুরুষ মেম্বার পদে ৩৮ জনের মনোনয়নপত্র বৈধ এবং সংরক্ষিত ৩নং আসনের মহিলা মেম্বার প্রার্থী ময়মনা বিবির স্বাক্ষর সঠিক না থাকায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।