রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে দুই কলেজ শিক্ষককে এইচএসসি পরীক্ষার দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি



কমলকুঁড়ি রিপোর্ট :

 

: ইংরেজী ২য় পত্র পরীক্ষায় প্রশ্নপত্র নিয়ে তুচ্ছ ঘটনায় সুজা মেমোরিয়াল কলেজ ও বিএএফ শাহীন কলেজের শিক্ষকদের মাঝে চরম উত্তেজনা ঘটনায় ১১ এপ্রিল সোমবার সন্ধ্যায় কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়ে জরুরি সভায় সিদ্ধান্তক্রমে দুটি কলেজের ২ শিক্ষককে চলমান পরীক্ষার দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়েছে।

কমলগঞ্জ উচ্চ মাধ্যমিক পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, রোববার বেলা দুইটায় ইংরেজী দ্বিতীয় পত্র পরীক্ষা শুরু হয়। এতে এক বিষয়ে পরীক্ষায় অংশ নেওয়া পুরাতন ছাত্রের জন্য কম প্রশ্নপত্র বন্টন করা নিয়ে পরীক্ষা কমিটির সদস্য শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষক মিছবাউর রহমান ও সুজা মেমোরিয়াল কলেজের ইতিহাস বিভাগের সিনিয়র শিক্ষক মানিক উদ্দীন ও একই কলেজের যুক্তি বিদ্যার সিনিয়র শিক্ষক মুহিবুর রহমানের সাথে বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছিল। বিষয়টি হাতাহাতির পর্যায়ে চলে গেলে কেন্দ্র সচিব পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এ ঘটনায় সোমবার সন্ধ্যায় কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয়ে পরীক্ষা পরিচালনা কমিটি ও তিন কলেজ প্রধানের জরুরী বৈঠক বসে। এ বৈঠকে পরবর্তীতে যাতে কোন প্রকার উত্তেজনা সৃষ্টি না হয় ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা সমাপ্ত হয় সে লক্ষ্যে ঘটনার দায়ে সুজা মেমোরিয়াল কলেজের যুক্তি বিদ্যার শিক্ষক মুহিবুর রহমান ও শমশেরনগর বিএএফ শাহীন কলেজের শিক্ষক মিছবাউর রহমানকে পরবর্তী পরীক্ষার দায়িত্ব থেকে সাময়িকভাবে অব্যাহতি প্রদান করা হয়।

সুজা মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ ম. মুর্শেদুর রহমান এ সিদ্ধান্তের সত্যতা নিশ্চিত করেছেন। কেন্দ্র সচিব কমলগঞ্জ গণ-মহাবিদ্যালয় অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান মিঞা সাময়িকভাবে দুই কলেজের দুইজন শিক্ষককে পরীক্ষা থেকে অব্যাহতির কথা স্বীকার করেন।