সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সংসদে স্বাস্থ্যমন্ত্রী প্রতিটি বিভাগীয় শহরে শিশু হাসপাতাল হবে



ডেস্ক রিপোর্ট ।।

Untitled-1 copyপ্রতিটি বিভাগীয় শহরে একটি করে শিশু হাসপাতাল স্থাপন করার পরিকল্পনা রয়েছে বলে সংসদে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি  বৃহস্পতিবার বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তরকালে মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেনের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
মন্ত্রী জানান, বিভাগীয় শহরে শিশু হাসপাতাল গড়ার পরিকল্পনা হিসেবে ঢাকা, রাজশাহী, বরিশাল ও রংপুর বিভাগে বিশেষায়িত শিশু হাসপাতাল নির্মাণের কাজ চলছে।
ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য মো. নবী নেওয়াজের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আলাদাভাবে দেশের সব উপজেলায় শিশু ওয়ার্ড খোলার কোনো পরিকল্পনা আপাতত সরকারের নেই। দরিদ্র জনগোষ্ঠীকে উন্নত চিকিৎসা সেবা দেওয়া বর্তমান সরকারের একটি অঙ্গীকার। এরই ধারাবাহিকতায় সরকার পর্যায়ক্রমে প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণের প্রক্রিয়া চলমান রয়েছে।
মন্ত্রী বলেন, এরপর ৫০ শয্যায় উন্নীত সকল উপজেলা হাসপাতালে শিশু ও চক্ষু চিকিৎসার বিশেষজ্ঞের পদ সৃজনসহ পদায়ন করা হচ্ছে। তাদের মাধ্যমে শিশুদের ও চক্ষু রোগীদের বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে।