মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন : ভোটার তালিকা থেকে নাম বাদ পড়ায় পরিচালনা কমিটির আহ্বায়ক, জেলা প্রশাসক, ইউএনও ও ইউপি চেয়ারম্যানের উপর লিগ্যাল নোটিশ



Untitled-1 copy
শমশেরনগর প্রতিনিধি :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বণিক কল্যাণ সমিতির আসন্ন নির্বাচনে  ভোটার তালিকা থেকে নাম বাদ পড়ায় একজন ব্যবসায়ী আইনজীবির মাধ্যমে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের উপর লিগ্যাল নোটিশ করেছেন। গত ২৪ ফেব্রুয়ারি স্বাক্ষরিত বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি এ কে এম জাহাঙ্গীর আলম তাঁর মক্কেল ব্যবসায়ী ইদ্রিস আলীর পক্ষে এ লিগ্যাল নোটিশ প্রদান করেছেন।
অভিযোগ করে শমশেরনগরের “ইদ্রিস আয়রন ওয়েল্ডিং ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস”-এর মালিক ইদ্রিস আলী বলেন, তিনি দীর্ঘদিন ধরে এ বাজারে ব্যবসা করছেন। স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে তার একটি বাণিজ্যিক লাইসেন্সও রয়েছে। যাহার নম্বর ৩০৮৮/২০১৫-২০১৬। গত ২১ ফেব্রুয়ারি শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচনী তফসিল ঘোষণায় ১৮ মার্চ নির্বাচনী তারিখ নির্ধারণ করা হয়। তার আগে ভোটার তালিকা হাল নাগাদ করতেও তার কাছ থেকে ১০ টাকা ফি গ্রহন করা হয়েছিল। এখন দেখা যায় রহস্যজনক কারণে ভোটার তালিকা থেকে তার নাম বাদ দেওয়া হয়েছে। তাছাড়া অনেক ব্যবসায়ীদের ঘর নেই ও ট্রেড লাইসেন্স নেই এমন লোকও ভোটার তালিকাভুক্ত হয়েছে। তাছাড়া তালিকায় এক ব্যবসায়ীর দুইবারও নাম রয়েছে। বিষয়টি তিনি জানতে চেয়ে নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুল মোহিতের কথা বললে আহ্বায়ক কোন প্রকার সঠিক জবাব দেননি। এভাবে আরো কয়েকজন ট্রেড লাইসেন্সধারী ব্যবসায়ীর নাম ভোটার তালিকা থেকে বাদ পড়েছে বলেও তিনি জানান। অবশেষে বাধ্য হয়ে তিনি (ইদ্রিস) আদালতের সাহায্য চেয়েছেন।
বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি এ কে এম জাহাঙ্গীর আলমের স্বাক্ষরিত লিগ্যাল নোটিশে মৌলভীবাজারের জেলা প্রশাসক, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা, শমশেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুল মোহিতকে প্রাথমিকভাবে নির্বাচী কার্যক্রম স্থগিত রাখতে অনুরোধ করেছেন। ভোটার তালিকা হাল নাগাদ করে ট্রেন লাইসেন্সধারী ব্যবসায়ীদের অন্তর্ভুক্ত করে সবার অংশ গ্রহনে পরবর্তীতে নির্বাচন অনুষ্ঠান করতে বলা হয়েছে। অন্যথায় বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়েছে।
শমশেরনগর বণিক কল্যাণ সমিতির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আব্দুল মোহিত বলেন,  আহ্বায়ক কমিটি দায়িত্ব গ্রহনের আগে ভোটার তালিকা হাল নাগাদ করা হয়েছে। এখানে তার করার কিছু নেই। লিগ্যাল নোটিশ সম্পর্কে বলেন, তিনি এখনও নোটিশ পাননি। নোটিশ পেলে আইনী বিধান মেনে পরবর্তী কার্যক্রম পরিচালনা করবেন।