শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বড়লেখায় বন্যহাতির উপদ্রবে রাত জেগে পাহারায় আতঙ্কিত গ্রামবাসী



বড়লেখা প্রতিনিধি::
35বড়লেখার সমনবাগ বনবিট এলাকায় বন্যহাতির উপদ্রব দেখা দিয়েছে। শনিবার রাতে হাতির দল বনাঞ্চল ছেড়ে বস্তি এলাকায় ঢুকে পড়লে বনকর্মকর্তা, বনপ্রহরী ও এলাকাবাসীর মধ্যে মারাত্মক আতঙ্ক বিরাজ করছে। এ দিন দুপুরে পাহাড়ে বন্য হাতির আক্রমনে গিয়াস উদ্দিন নামে এক দরিদ্র পাহাড় শ্রমিক নিহত হন।

সমনবাগ বনবিট অফিস ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, গত কয়েক দিন ধরে ৭টি বন্য হাতি কখনও একত্রে আবার কখনও দুই দলে বিভক্ত হয়ে বস্তি সংলগ্ন পাহাড় এলাকায় বিচরন করতে থাকে।

শনিবার দুপুরে জামকান্দি গ্রামের এক কাঠ শ্রমিককে হাতির দল বনাঞ্চলে আক্রমন চালিয়ে মেরে ফেলার পর আরো ক্ষিপ্ত হয়ে উঠে।

সন্ধ্যার পর হাতিগুলো পাহাড়ি এলাকা জামকান্দি ও ১০নং গুচ্ছগ্রাম বস্তি এলাকায় ঢুকে পড়লে লোকজনের মধ্যে চরম উদ্বেগ আতঙ্ক দেখা দেয়। অনেকেই হাতির ভয়ে ঘর হতে বের হননি। বন কর্মকর্তা-কর্মচারী ও গ্রামের লোকজন মশাল জ্বালিয়ে ঢাক ঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন।

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা (জুড়ী রেঞ্জ-২, বড়লেখা) বলরাম দাস জানান, শনিবার পুরো রাত জেগে সমনবাগ বিটের কর্মকর্তা হেলাল উদ্দিনসহ বনপ্রহরীদের নিয়ে মশাল জ্বালিয়ে ঢাক ঢোল পিটিয়ে বন্যহাতিগুলো তাড়ানোর চেষ্টা করেছি।

কিন্ত হাতিগুলো বিট অফিসের বাউন্ডারী এলাকায় অবস্থান করায় বনপ্রহরী ও এলাকাবাসী ঘর থেকে বের হতে মারাত্মক ভয় পাচ্ছেন। বিষয়টি তিনি বনবিভাগ ও বন্যপ্রাণী সংরক্ষণ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেছেন।