সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বুধবার আমেরিকার ৭ সদস্যের প্রতিনিধি দল টেংরাটিলা গ্যাসফিল্ড পরিদর্শনে আসছেন



ডেস্ক রিপোর্ট ।।

image_105_19319বুধবার সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার পরিত্যক্ত টেংরাটিলা গ্যাসফিল্ড পরিদর্শনে আসছেন আমেরিকার ৭ সদস্যের প্রতিনিধি দল। দোয়ারাবাজারের ইউএনও সাইফুল ইসলাম জানান, তার বরাবরে পেট্রোবাংলার চিঠিতে উল্লেখ করা হয়েছে-টেংরাটিলা গ্যাস ফিল্ডে ২০০৫ সালের ৭ জানুয়ারি ও ২৪ জুন দু’দফা ব্লু-আউটের পর নাইকো রিসোর্সেস (বাংলাদেশ) লিমিটেড আইসিএসআইডি-এ বাংলাদেশ সরকার বাপেক্স ও পেট্রোবায়লার বিরুদ্ধে দু’টি মামলা দায়ের করে থাকে।

এজন্যই বাপেক্স ও পেট্রোবাংলার পক্ষে মেমোরিয়াল তৈরির জন্য মামলা দু’টি পরিচালনার লক্ষ্যে আন্তর্জাতিক কাউন্সিল প্রতিষ্ঠান আমেরিকার ওয়াশিংটনের ‘ফোলি হগ এলএলপি’র ৭ সদস্যের প্রতিনিধি দল টেংরাটিলা পরিদর্শনে আসছেন আজ।

তারা গ্যাসকূপ খননকালে দু’দফা ব্লু-আউটের ফলে দুর্দশাগ্রস্থ এলাকাবাসীর সাক্ষাৎকার নিবেন এবং প্রয়োজনে গ্যাসফিল্ডের ছবি তোলার জন্য ড্রোন ব্যবহার করবেন।

৭ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিনিধি দল বাংলাদেশে অবস্থান করবেন।

উল্লেখ্য, ২০০৫ সালে দু’দফা অগ্নিকান্ডে ৩ বিসিক গ্যাস পুড়ে যায় এবং কমপক্ষে ৫২ বিসিক রিজার্ভ গ্যাস ধ্বংসসহ টেংরাটিলা গ্রাম ও বাজার, আজবপুর, শান্তিপুর, কৈয়াজুরি ও গিরিশ নগর গ্রামের ঘরবাড়ি, গাছপালা ও ফসলাদির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।