মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

বিদেশে আরও ৫০ হাজার বাংলাদেশীর কর্মসংস্থান



 

mammudpic_115092-1 ডেস্ক রিপোর্ট :
পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন , বর্তমান সরকারের আমলে অনেক নাগরিকের বিদেশে কর্মসংস্থান হয়েছে।

আমাদের প্রধান মন্ত্রীর নির্দেশনা আছে বিভিন্ন দেশের সাথে আলোচনা করে যেন এর সংখ্যা বাড়ানো হয়। আমরা বেশ কয়েকটিদেশের সাথে কথা বলেছি। আরও নতুন ৫০ হাজার বাংলাদেশীদের কর্মসংস্থান হবে বিদেশে ।

মঙ্গলবার জাতীয় সংসদের লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে অধিক সংখ্যক বাংলাদেশীদের কর্মসংস্থানের বিষয়টি বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার পেয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমানে বিদেশে মোট ৫৫টি দেশে বাংলাদেশের ৭১টি দূতাবাস, কনস্যুলেট ও হাইকমিশন রয়েছে। এ সকল মিশনে মোট ৫৫৪জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে।

মন্ত্রী জানান, বিদেশে অবস্থিত বাংলাদেশের ৭১টি দূতাবাস, কনস্যুলেট ও হাইকমিশনে প্রথম শ্রেনীর ১৯৫জন, দ্বিতীয় শ্রেনীর ২২৯জন কর্মকর্তা, তৃতীয় শ্রেনীর ৫৮জন ও চতুর্থ শ্রেনীর ৭২জন কর্মচারী কর্মরত আছেন। এছাড়া প্রতিটি মিশনে স্থানীয় ভিত্তিক কর্মচারী রয়েছে।

আবুল হাসান মাহমুদ আলী বলেন, এইসব দূতাবাস প্রত্যক্ষভাবে বাংলাদেশের অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষেত্রে অবদান রাখার পাশাপাশি পরোক্ষভাবে বাংলাদেশের জাতীয় জীবনের সকল ক্ষেত্রে অবদান রাখছে।