শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কানাডার ২৪ ঘন্টার পূর্ণাঙ্গ বাংলা টিভি চ্যানেল ‘এনআরবি টিভি’



 

এনআরবি টিভি

সদেরা সুজন (সিবিএনএ) কানাডা থেকে।। প্রবাসে বাংলার মুখ- এই শ্লোগানকে সামনে রেখে কানাডার প্রথম ২৪ ঘন্টার পূর্ণাঙ্গ বাংলা টিভি চ্যানেল ‘এনআরবি টিভি’ এখন সম্প্রচারের অপেক্ষায়। টরন্টো, হংকং, লন্ডন এবং ঢাকা থেকে চারটি আলাদা বেজস্টেশনের মাধ্যমে পরিচালিত হবে সম্প্রচার কার্যক্রম। সার্ভার, ক্যাবল এবং স্যাটেলাইট-এই তিনটি মাধ্যমেই থাকবে সম্প্রচার ফিড। এ্যাপস্টার সেভেন স্যাটেলাইটের মাধ্যমে চলবে ফ্রি এয়ার ট্রান্সমিশন। ফলে সম্প্রচারের শুরুতেই বিপুল সংখ্যক দর্শক দেখতে পাবে এনআরবি টিভি। সর্বাধুনিক এইচডি প্রযুক্তি ব্যবহার করার ফলে ট্রান্সমিশন কোয়ালিটি হবে খুবই উন্নত। টরন্টো, ঢাকা ও নিউইয়র্কের বেশ কয়েকজন ব্যবসায়ি, পেশাদার সাংবাদিক এবং মিডিয়া হাইজের কর্ণধার রয়েছেন বিনিয়োগকারি হিসেবে। আর টরন্টোর পুরো অপারেশনের দায়িত্বে থাকবে সাপ্তাহিক বাংলামেইল, বেঙ্গলি টাইমস ও বাংলাদেশ ফেস্টিভ্যাল টীম।

২৪ ঘন্টার সম্প্রচারে থাকবে নাটক, ফিল্ম, টকশো, লাইভ ইভেন্ট, রিয়েলিটি শো, সংবাদসহ নানা ধরনের অনুষ্ঠান। তবে সারাবিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের সুখ-দু:খ, অর্জন, সংগ্রাম এবং বাংলাদেশের অগ্রগতি-উন্নয়নের চিত্র তুলে ধরাই হবে এই চ্যানেলের মূল লক্ষ্য। এনআরবি মানে-নন রেসিডেন্ট বাংলাদেশি। তাই কেবল বিনোদন এবং প্রচলিত ধারণার বাইরে থেকেই প্রবাসীদের জন্য কাজ করবে এই চ্যানেল। আর এনআরবি টিভির লোগোর লাল সবুজের মিশেল মনে করিয়ে দেয় মহান মুক্তিযুদ্ধের কথা। প্রবাসের নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে বেশ কিছু গবেষণাধর্মী প্রামাণ্যচিত্রের নির্মাণ কাজ শুরু হবে শীঘ্রই।

টরন্টোতে স্টুডিও এবং অনুষ্ঠান নির্মাণের কাজ চলছে। এখন শুধু অপেক্ষা সম্প্রচারের। আয়োজকরা জানিয়েছেন, যে কোনো সময় আপনার ঘরের টিভি পর্দায় হাজির হবে এনআরবি। যারা মতামত, আইডিয়া কিংবা অনুষ্ঠান নির্মাণে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন। এমনকি উপস্থাপনা, সংবাদ পাঠ বা কারিগরী সহায়তায় আগ্রহীরা স্বাগতম। কথা বলুন ৪১৬-২৬২-৯৬৪২ নম্বরে।  আর দেরি না করে সিভি পাঠিয়ে দিন। info@thenrb.tv তে।

উল্লেখ্য কানাডা থেকে আরো একটি টিভি চ্যানেল ‘অনাবাসী’ ‍শিঘ্রই সম্প্রচার অনুষ্ঠিত হতে যাচ্ছে বলে জানা গেছে। ফলে দু’টি প্রবাসী চ্যানেল সম্প্রচারিত হবে। প্রবাসী চ্যানেলগুলো দেখার অপেক্ষায় রয়েছেন। আশা করি চ্যানেলগুলো প্রবাসীদের সুখ-দুঃখ, প্রাপ্তি-প্রত্যাশার কথা তুলবে বলে আশা ব্যক্ত করেছেন অনেকেই।