শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে ক্যাপ্টেন একাডেমীতে শিক্ষা আনন্দ মেলা ও নতুন ভবনের উদ্বোধন



0001

কমলকুঁড়ি রিপোর্ট

কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের পূর্ব কোনাগাঁও এলাকায় নারী উদ্যোক্তা মোছাম্মৎ বদরুন্নেছার একক উদ্যোগে ২০১৩ সনে স্থাপিত ক্যাপ্টেন ইব্রাহীম একাডেমীতে দুই দিনব্যাপী শিক্ষা আনন্দ মেলা ও নতুন ভবনের উদ্বোধন করা হয়েছে।

২৭ ডিসেম্বর বুধবার সকাল ১১টায় অতিথি ও শিক্ষার্থীদের অংশগ্রহনে একাডেমী প্রাঙ্গন থেকে আনন্দ শোভাযাত্রার মাধ্যমে দুই দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়। বেলা সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান প্রতিষ্ঠানের নতুন ভবনের উদ্বোধনের মধ্যদিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশে মনিপুরী মুসলিম ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর চেয়ারম্যান অবসরপ্রাপ্ত প্রকৌশলী আব্দুল মজিদ চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে একাডেমী প্রধান অধ্যক্ষ মোছাম্মৎ বদরুন্নেছা স্বাগত বক্তব্য প্রদান করেন। প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা ফারুক আহমেদ, ক্যাপ্টেন একাডেমী সিলেট এর সিনিয়র শিক্ষক তানজিলা চৌধুরী ও প্রজেক্ট ম্যানেজার রুমেনা বেগম এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো: রফিকুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সিদ্দেক আলী, আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবসায়ী ও সমাজ সেবক ইমাম হোসেন কামাল, সাংবাদিক সাব্বির এলাহী, অভিভাবক সদস্য আব্দুল হাই বাদশাহ, সাইদুর রহমান, সরকারি প্রাথমিক বিদ্যায় পরিচালনা কমিটির সভাপতি মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

আলোচনা সভার প্রারম্ভে ক্যাপ্টেন ইব্রাহীম একাডেমীর কয়েকজন শিক্ষার্থী ইংরেজিতে পরিচিতি, উপস্থিত বক্তব্য, নৃত্য ও সংগীত পরিবেশন করে। সভায় প্রধান অতিথি অধ্যাপক রফিকুর রহমান তাঁর বক্তব্যে প্রতিষ্ঠানের ভুয়শি প্রশংসা করে বলেন, বিশ্বায়নের এই যুগে প্রতিযোগিতায় টিকতে হলে ইংরেজী শিক্ষার কোন বিকল্প নেই। আমাদের মাতৃভাষা বাংলার পাশাপাশি ইংরেজি শিক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কমলগঞ্জের প্রত্যন্ত অঞ্চল থেকেও শিক্ষা বিস্তারে নারী উদ্যোক্তা বদরুন্নেছার মহৎ উদ্যোগে ইংলিশ মাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করা হচ্ছে তা সত্যি প্রশংসার দাবি রাখে। তিনি এই প্রতিষ্ঠানের সাফল্য কামনা করেন।

শিক্ষা আনন্দ মেলায় দ্বিতীয় দিন বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকার শিক্ষক ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে মানসম্মত লেখা পড়া শীর্ষক আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।