সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

আখাউড়া রেলওয়ে সেকশনে এক বছরে ৩৫ জনের মৃত্যু



ডেস্ক রিপোর্ট ।।
পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলওয়ে সেকশনে ট্রেনের নিচে কাটা পড়ে গত ১ বছরে ৩৫ জনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রেলওয়ে পুলিশ এরমধ্যে ৪ জনের পরিচয় জানতে পারলেও বাকি ৩১ জনের পরিচয় না পাওয়ায় বেওয়ারিশ লাশ হিসাবে তাদেরকে কবরস্থ করা হয়। পুলিশ বলছে,  নিহতদের মধ্যে বেশিরভাগ লোকজনই ট্রেনের ছাদ ও বগি সংযোগস্থলে বসে ভ্রমণ করায় এ দুর্ঘটনা ঘটেছে।
আখাউড়া রেলওয়ে থানা সূত্র জানায়, রেলওয়ে কর্তৃপক্ষ ট্রেনের ছাদ ও বগি সংযোগস্থানে ভ্রমণ সম্পূর্ণ নিষিদ্ধ থাকলেও নিম্ন আয়ের লোকজন তা কিছুতেই মানছে না। পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া-কুমিল্লা, আখাউড়া-আশুগঞ্জ-আখাউড়া-নোয়াপাড়া রেলওয়ে সেকশনে আন্ত:নগর, মেইল ও লোকাল ট্রেন দিয়ে অসংখ্য যাত্রী ট্রেনের ছাদে করে বিভিন্ন স্থানে ভ্রমণ করছে। চলন্ত ট্রেনে হাঁটাহাঁটি ঘুমিয়ে পড়া সংযোগ স্থানে বসে ভ্রমণ ট্রেন থামার আগে নামার চেষ্টা ও অসাবধানতাবশত রেললাইন পারাপারের সময় এসব দুর্ঘটনা ঘটেছে বেশি। গত ১ বছরে আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জ, গঙ্গাসাগর, ইমামবাড়ি, কসবা, মন্দাবাগ, আজমপুর, মুকুন্দপুর রেলওয়ে স্টেশনের বিভিন্ন জায়গায় ট্রেনের নিচে কাটা পড়ে ৩৫ জনের অস্বাভাবিক মৃত্যু হয়। তাদের মধ্যে অজ্ঞাত ২৩ জন পুরুষ, ৮ মহিলা রয়েছে। পরিচয় পাওয়া গেছে ৩ জন পুরুষ ও ১ জন মহিলার। রেলওয়ে আইনি প্রক্রিয়া শেষে তাদের স্বজনদের কাছে দেয়া হয়েছে।

images

একটি সূত্র জানায়, এসব মৃত্যুর সব যে ট্রেনের নিচে কাটা পড়ে হয়েছে এমনটা ভাবা ঠিক নয়। কোন কোন ক্ষেত্রে দুর্বৃত্তরা খুন করে রেললাইনের উপর লাশ ফেলে রেখে চলে যায়। আখাউড়া রেলওয়ে স্টেশনে কর্মরত অনেকের সঙ্গে কথা বলে জানা গেছে, রেলওয়ে পুলিশ, নিরাপত্তা বাহিনীর লোকদের সামনে নিম্ন আয়ের যাত্রীরা ট্রেনের ছাদে বগির সংযোগস্থলে বসে বিভিন্ন স্থানে ভ্রমণ করছে। তারা দেখেও যেন না দেখার ভান করছে। আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুস সাত্তার বলেন ট্রেনের ছাদে ভ্রমণ সম্পূর্ণ নিষিদ্ধ হলেও নিম্ম আয়ের লোকজন অসচেতনতার কারণে তা মানছেন না।

সূত্র : আজকের পত্রিকা