বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

২০১৮ সালে সিলেট-তামাবিল মহাসড়ক চারলেনে উন্নীতকরণ – সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের



sylet_BG_168838463 সিলেট প্রতিনিধি : ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ক চারলেনে উন্নীতকরণের কাজ ২০১৮ সালে শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, এই মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের একটি। এতে এডিবি (এশীয় উন্নয়ন ব্যাংক) ১২ হাজার কোটি টাকার অর্থায়ন করবে।

শনিবার সকাল ১১টায় সিলেট সার্কিট হাউসে সিলেটের সড়ক উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে মন্ত্রী এসব কথা বলেন।

এছাড়া আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে সিলেট-কোম্পানীগঞ্জ-ভোলাগঞ্জ সড়কের কাজ শুরু হবে। এই সড়ক উন্নয়নে সাড়ে চারশ’ কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে বলে মত বিনিময়ে উল্লেখ করেন তিনি।

চার দেশের কানেকটিভিটির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গত ২৮ তারিখের চুক্তি অনুযায়ী ভারত-বাংলাদেশ-নেপাল ও ভুটানের মধ্যে সড়ক পথে যোগাযোগ ব্যবস্থা শুরু হবে। এটি দেশের বাণিজ্যিক ক্ষেত্রে প্রসার ঘটাবে।

সিলেট নগরীকে যানজটমুক্ত করতে আন্ডারপাস নির্মাণ করা হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ফ্লাইওভার করলে অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ক্ষতিগ্রস্ত হবে। আমরা চাই না কাউকে ক্ষতিগ্রস্ত করতে। প্রয়োজনে আন্ডারপাস বা টানেল করা হবে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

এর আগে শুক্রবার (২০ নভেম্বর) রাতে দুইদিনের সফরে সিলেট আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার বিকেল ৪টায় হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) মাজার জিয়ারতের পর সন্ধ্যা সাড়ে ৬টায় জালালাবাদ সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন মন্ত্রী।

রোববার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় সিলেটে সুরমা নদীর উপর নবনির্মিত কাজীরবাজার সেতু এবং অ্যাপ্রোচ সড়ক পরিদর্শন করবেন তিনি।এরপর ওইদিন ঢাকায় ফেরার কথা রয়েছে সেতুমন্ত্রীর।