শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ঐশীর ফাঁসি: বয়স নিয়ে ধূম্রজাল



3684e6fdfccc84eff4faf105be354e95-RAL_97139716নিউজ ডেস্ক:

পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান ও তাঁর স্ত্রী স্বপ্না রহমানকে হত্যার দায়ে মেয়ে ঐশীকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ কার্যকরের আদেশ দেন আদালত। তবে এই হত্যা মামলার বিচারে সবচেয়ে বেশি আলোচনা হয়েছে ঐশীর বয়স নিয়ে।

প্রধান তর্ক এখন ঐশীর বয়স কত ? ঐশীকি প্রাপ্তবয়স্ক, না অপ্রাপ্তবয়স্ক ? কোন আদালতে হবে ঐশীর বিচার—সাধারণ, না শিশু আদালত? এ নিয়ে চলেছে পক্ষে-বিপক্ষে তর্ক-বিতর্ক।

যদিও আজ ঘোষিত রায়ে মা ও বাবাকে হত্যার ঘটনায় ঐশীকে ‘ডাবল’ মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। কিন্তু রায় ঘোষণার পরও এ বিতর্কের অবসান হয়নি। দুই পক্ষের আইনজীবী বিষয়টি নিয়েই কথা বলেছেন।

রায়ের আগে পর্যবেক্ষণে এবং রায় ঘোষণার পর আসামিপক্ষের আইনজীবীর পরস্পরবিরোধী বক্তব্যে আবারো সামনে উঠে আসে ঐশীর বয়সের বিষয়টি।

রায় ঘোষণার সময় দেওয়া পর্যবেক্ষণে বলেন, ‘রাষ্ট্রপক্ষ ঐশীর প্রকৃত বয়স প্রমাণ করতে সক্ষম হয়েছে। আর সে যে সাবালিকা, এটাও প্রমাণ হয়েছে।’
তিনি বলেন, ‘ঘটনার সময় সে সাবালিকা ছিল, এটা প্রমাণিত হয়েছে। এ ছাড়া আদালতে এ মামলার জেরার সময় ঐশী নিজে তার বয়স ১৯ বলে স্বীকার করেছে। তার বিভিন্ন পরীক্ষার সনদ এবং ডিএনএ পরীক্ষার ভিত্তিতে সে যে প্রাপ্তবয়স্ক, এটা প্রমাণিত হয়েছে।’

রায় ঘোষণার পর ঐশীর আইনজীবী মাহবুবুর রহমান রানা বলেন, ‘রাষ্ট্রপক্ষ প্রতিটি বিষয় প্রমাণ করতে পারেনি। যদি বয়সের কথাই ধরি তবে দেখা যায়, তার মা-বাবার বিয়ে হয়েছে ১৯৯৪ সালে, আর ঐশীর জন্ম ১৯৯৬ সালে। রাষ্ট্রপক্ষ বারবার বলছে, তার জন্ম ১৯৯৪ সালে।’

উল্লেখ্য, ২০১৪ সালের ৯ মার্চ ঐশীকে প্রধান আসামি করে তিনজনের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক আবুল খায়ের।

পরে গত বছরের ৩০ নভেম্বর ঢাকার ৩ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ বি এম সাজেদুর রহমান তাঁদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।
২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগের বাসা থেকে পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মাহফুজুর রহমান ও তাঁর স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ।বিডি২৪লাইভ