শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বৃটিশ বাংলাদেশী হুজহু‘র ৮ম প্রকাশনা এবং এওয়ার্ড অনুষ্ঠান উপলক্ষে সংবাদ সম্মেলন



12
প্রতিবারের ন্যয় এবারো বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচেছ ‘ব্রিটিশ বাংলাদেশী হুজহু’র প্রকাশনা ও এওয়ার্ড প্রদান অনুষ্ঠান। আগামী ৫ নভেম্বর বৃহস্পতিবার নর্থ লন্ডনের প্রেস্টিজিয়াস মেরিডিয়ান গ্রান্ড হলে বসবে হুজহু‘র ৮ম আসর।
এ উপলক্ষ্যে  বৃহস্পতিবার পূর্ব লন্ডনের লন্ডন মুসলিম সেন্টারের সেমিনার রুমে ‘মিট দ্যা প্রেস’ অনুষ্টানে বিস্তারিত তুলে ধরেন হুজহু সম্পাদক তরুণ ব্যারিস্টার শাহাদত করিম। সংবাদ সম্মেলনে তিনি জানান, হুজহু‘র ২০১৫ সালের এই প্রকাশনায় স্থান পেয়েছে, রাজনীতি, সিভিল সার্ভিস, ব্যবসা ,মিডিয়া, সমাজ সেবা এবং আর্ট কালচারসহ নানা ক্যাটাগরিতে সফল বৃটিশ বাংলাদেশীরা।
তিনি আরো বলেন, বৃটেনের বিভিন্ন ক্ষেত্রে সফল বৃটিশ বাংলাদেশীদের পরিচয় করিয়ে দিতে হুজহু‘র এটি ৮ম প্রয়াস। প্রকাশনার দীর্ঘ আট বছর পার করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। যদিও বৃটেনে অন্যান্য কমিউনিটিতে এ ধরণের প্রকাশনা থাকলেও অতীতে বাংলাদেশীদের জন্য ছিল না। তাই আমাদের পূর্ব পুরুষদের বৃটেনের আগমন ও তাদের বসতি স্থাপনের ইতিহাসকে ধরে রাখার পাশাপাশি তৃতীয় প্রজন্মের বৃটিশ বাংলাদেশীরা যাতে শেকড়ের সন্ধান খুজে পায় সেই লক্ষ্যেই আমরা কাজ করে যাচিছ। এমনকি এই উদ্যোগ শুধুমাত্র সফল মানুষদের পরিচিতি তুলে ধরা নয় বরং ভবিষ্যত প্রজ¥কে ভালো কাজে উতসাহ প্রদান এবং অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে আমরা বিশ্বাস করি।
13
সংবাদ সম্মেলনে বৃটিশ বাংলাদেশী হুজহু‘র চীফ এডিটর আব্দুল করিম গনি বলেন, হুজহু‘র প্রকাশনায় আমাদের কমিউনিটির সত্যিকার সফল ও সৃজনশীল মানুষদের তুলে ধরার চেষ্টা করা হয়েছে। অনেক কষ্ট ও শ্রমের বিনিময়ে যারা এই কমিউনিটিকে বৃটেনের মূলধারায় নিয়ে এসেছেন তাদের ঘাম ঝড়ানোর গল্প লিপিবদ্ধ করেছি আসছি। তিনি বলেন, এবার বেশ কয়েকটি ক্যাটাগরিতে হাই প্রোফাইল সফল ব্যক্তিদেরকে হুজহু এওয়ার্ড প্রদান করা হবে। প্রকাশনাতে এবার ২৭৫ জনের প্রোফাইল প্রকাশিত হবে।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন ক্যানারী ওয়ার্ফ গ্রুপের হেড অব কমিউনিটি এ্যাফেয়ার্স জাকির খান, মেরিডিয়ান গ্রান্ডের ম্যানেজিং ডাইরেক্টর নিকিতা মুলচান্দানী, মি. জন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ শফিকুল ইসলাম, প্রাইম এস্টেটের ম্যানেজিং ডাইরেক্টার কাজী আরিফ, মিডিয়া লিংক এর মুজিবুল ইসলাম, ইস্টার্ণ প্রাইড এর ডাইরেক্টর মোহাম্মদ মাজহার আলী, জেএমজি কার্গোর চেয়ারম্যান মনির আহমদ, ফিল্ম এশিয়ার ডাইরেক্টর এস এইচ খোরশেদ এবং এইচ এম শাহজাহান, তাজ সলিসিটার্স এর স্বত্তাধিকারী তাজ শাহ, এনার্জি হেলথ ক্লাবের ম্যানেজিং ডাইরেক্টর সামির চৌধুরী, তারানা গ্রুপের ম্যানেজিং ডাইরেক্টর আশরাফ তালুকদার, ইম্প্রেস মিডিয়ার স্বত্তাকারী কয়েছ উদ্দিন ও মোহাম্মদ আলী, কমিউনিটি নেতা ফারুক আহমদ, সাউথহল মেলার অর্গানাইজার শফিকুল আলম, কাউন্সিলর আতিকুল হক, হুজহু টিম মেম্বার সুহানা আহমেদ, সেলিম রহমান, ইব্রাহিম রহমান প্রমুখ।

মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে – চ্যানেল এস, জি টেন ডিজাইন এন্ড প্রিন্ট, বাংলা পোস্ট, লন্ডন বাংলা টিভি, মিডিয়া লিংক, ইস্টার্ণ প্রাইড, ফিল্ম এশিয়া,  ইমপ্রেস মিডিয়া, ইউকেবিডিনিউজ এবং প্রবাস বাংলা।

এবারের অনুষ্টানের মূল স্পন্সর হিশেবে রয়েছে ক্যানারি ওয়ার্ফ গ্রুপ এবং সহযোগি স্পন্সর মেরিডিয়ান গ্রান্ড।
এছাড়া আরো সহযোগিতায় রয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, জেএমজি এয়ার কার্গো, প্রাইম এস্টেট এজেন্ট, তাজ সলিসিটিরস, স্টারলিং এন্ড কোং, এক্সেলসিয়র সিলেট, হিলসাইড ট্রেভেলস, ইউকেএওয়াই জুয়েলার্স গ্রুপ, এনার্জিস হেলথ ক্লাব, ঢাকা প্রিমিয়ার হোটেল, শেফ অনলাইন, পিসিও ক্লেইম, জেনারেল অটো, তারানা গ্রুপ, এয়ার এক্সপ্রেস, ইউরেশিয়া ফুড সার্ভিস, সাউথহল মেলা, হোসাইন ট্রেভেলস, কেয়ারওয়ার্ল্ড লিমিটেড, আল আমিন ট্রেভেলস, রোজ ভিউ হোটেল, আল হারমাইন গ্রুপ, এভারড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট, ইউনিসফ্ট টেকনোলজি, কুইলফোর্ড একাউন্টেন্সি, জল ড্রিংকস, সঙ্গিতা, হেনা ওয়েডিং এবং জারা। – প্রেস বিজ্ঞপ্তি