বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

লাউয়াছড়া থেকে ৩ লক্ষাধিক টাকা মূল্যের ৩ টি সেগুন গাছ চুরি



কমলকুঁড়ি রিপোর্ট ।।
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার লাউয়াছড়া জাতীয় উদ্যানের কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের ধারের একই স্থান থেকে বৃহদাকারের ৩ টি সেগুন গাছ চুরি করে নিয়েছে বনদস্যূরা। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৩ লক্ষাধিক টাকা। বনবিট কর্মকর্তা চুরি যাওয়া গাছের কয়েক টুকরো উদ্ধার করে বনদস্যূদের সনাক্ত করার চেষ্টা করছেন। সোমবার (২৪ আগষ্ট) ভোর সাড়ে চারটার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানের গাড়ি ভাঙ্গা নামক স্থানে এ ঘটনাটি ঘটে।

Pic-kamalgong
জানা যায়, লাউয়াছড়া জাতীয় উদ্যানে প্রবেশ পথের অদূরে গাড়ি ভাঙ্গা নামক এলাকার একেবারে সড়ক ধারের পাশাপাশি স্থান থেকে বড় আকারের ৩ টি সেগুন গাছ কেটে নেওয়া হয়েছে। লাউয়াছড়া বনবাসী ও নাম প্রকাশে অনিচ্ছুক জাতীয় উদ্যান পাহারাদার দলের কয়েকজন সদস্য জানান, কেটে নেওয়া গাছগুলো উচ্চতায় প্রায় ৮০ ফুট হবে। গাছগুলোর গোড়া (মোথা) ৫ ফুট বেড়ের। চুরি হওয়া তিনটি সেগুন গাছে তিন লাখ ষাট হাজার টাকা মূল্যের।
লাউয়াছড়া বনবিট কর্মকর্তা রেজাউল করিম ৩টি সেগুন গাছ চুরির সত্যতা নিশ্চিত করে বলেন, পরবর্তীতে গাছের গোড়া এলাকা থেকে গাছের ৮ টি খন্ডাংশ উদ্ধার করে জব্দ করা হয়েছে। অনুসন্ধান করে বনদস্যূদের সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।