বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

প্রধানমন্ত্রীর সিলেট সফরঃ উদ্বোধন হবে ৬টি প্রকল্প, ভিত্তিপ্রস্তর ৭টি প্রকল্প



images-1

কমলকুঁড়ি রিপোর্ট :

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা সিলেট সফরে আসবেন আগামী ২৩ নভেম্বর। একদিনের এ সফরে ৬টি প্রকল্পের উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সিলেট জেলা প্রশাসনে পাঠানো প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত সফর সূচিতে এ তথ্য জানানো হয়।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলো হলো- লাক্কাতুড়া টি এস্টেটে সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা নতুন একাডেমিক কাম প্রশাসনিক ভবন, সার পরীক্ষাগার ও গবেষণা কেন্দ্র, মৃত্তিকা গবেষণা ইনস্টিটিউট, গাজী বুরহান উদ্দিনের মাজার মসজিদ, সিলেট শাহী ঈদগাহ মিনার কমপ্লেক্স, কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও সিলেট সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প।

এছাড়া ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আরও সাতটি প্রকল্পের। এগুলো হলো- সিলেট বিভাগের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য অধিদফতরের অধীনে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র-ছাত্রীদের জন্য হোস্টেল নির্মাণ, নার্সিং ডরমেটরি ভবন, সিলেট মেট্রোপলিটন পুলিশ ব্যারাক ও জেলা পুলিশ লাইনস অস্ত্রাগার নির্মাণ প্রকল্প।

প্রধানমন্ত্রীর সফর সূচি সূত্রে জানা গেছে, আগামী বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছাবেন তিনি। বিমানবন্দর থেকে সকাল ১০টায় হযরত শাহজালাল (র.) এর মাজার এবং সাড়ে ১০টায় হযরত শাহপরান (র.) এর মাজার জিয়ারত করবেন শেখ হাসিনা। এরপর সকাল ১১টায় জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগদান করবেন তিনি।

সেখান থেকে বেলা সোয়া ২টায় সিলেট আলীয়া মাদ্রাসা মাঠে আসবেন প্রধানমন্ত্রী। এই মাঠেই ৬টি প্রকল্প উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে বেলা আড়াইটায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন শেখ হাসিনা। জনসভা শেষে বিকেল ৫টায় বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী।