শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির ব্যতিক্রমী আয়োজন প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে ফলজ চারা বিতরণ



Pic-3
কমলকুঁড়ি রিপোর্ট ॥
একটি ব্যতিক্রমী আয়োজনের মধ্যে দিয়ে কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটি কর্তৃক প্রাথামিক শিক্ষার্থীদের মধ্যে ফলজ চারা বিতরণ করা হয়েছে।
সোমবার (২৪ আগষ্ট) বিকাল ৩টায় কমলগঞ্জ পৌরসভাস্থ গোবর্দ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩য়, ৪র্থ ও ৫ম শ্রেণীর ১০০ জন শিক্ষার্থীদের মধ্যে ফলজ (কাঁঠাল) চারা আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয়েছে। শিক্ষার্থীদের মহু মহু করতালির মাধ্যমে আনন্দে এসব চারা গ্রহণ করে শিক্ষার্থীরা।
কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সামছুউদ্দিন আহমদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক ভাবে এসব ফলজ চারা বিতরণ করেন। বিদ্যালয় হলরুমে কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ এর সভাপতিত্বে ও রিপোর্টার্স ইউনিটির কোষাধ্যক্ষ ও বাংলাদেশ বেতার প্রতিনিধি আর কে সোমেন এর প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি এম,এ, ওয়াহিদ রুলু, সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক মোঃ জুয়েল আহমদ, গাবর্দ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা সুজিতা সিন্হা।

Pic-1
অনুষ্ঠানের শুরুতে  স্বাগত বক্তব্য রাখেন কমলগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক কমলগঞ্জের কাগজ পত্রিকার প্রধান সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাসিক চা মজদুর সম্পাদক সীতারাম বীন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি আব্দুল হাই ইদ্রিছী, সদস্য সুমন আহমদ, এনামুল হোসেন, শিক্ষিকা বানী দেবী, বৃন্দা রানী দেবী, রোকসানা বেগম, পদ্মা রানী সিন্হা, সুষমা সিন্হা, শ্রীমঙ্গল সরকারী কলেজ ছাত্র রাজন দেবনাথ রাজু, মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র সায়েদ আলম প্রমুখ।

Pic-2
বক্তরা বলেন. কাঁঠাল হচ্ছে জাতীয় ফল। সুস্থ পরিচর্চার মাধ্যমে গাছ বড় হয়ে ফল ধরে মানুষের পুষ্টির যোগান দেয়। তাই সঠিকভাবে পরিচর্চার করতে হবে। গাছ থেকে অক্সিজেন পেয়ে থাকি, ছায়া পেয়ে থাকি। গাছ আমাদের বিপদের বন্ধু। বক্তরা শিক্ষার্থীদের গাছ রোপনের পর সব সময় খেয়াল রাখতে হবে।
অনুষ্ঠানে শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি ও রিপোর্টার্স ইউনিটির সদস্যবৃন্দ গোবর্দ্ধনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফলজ গাছের চারা রোপন করা হয়।