শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

রমজানে খোলা রাখায় অভিযোগে- কমলগঞ্জে তিনটি হিন্দু দোকানে মুসল্লিদের হামলা : পুলিশ মোতায়েন



আদমপুর সংবাদদাতা ।।

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মণিপুরি অধ্যূষিত আদমপুর বাজারে পবিত্র রমজান মাসে দিনের বেলা দোকান খোলা রাখায় এক দল মুসল্লি তিনটি হিন্দু দোকানে হামলা চালিয়েছেন। হামলায় দোকানটি ক্ষতিগ্রস্থ ও ক্যাশের টাকা লুটে অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর উত্তেজনা বিরাজ করলে পুলিশ মোতায়েন করা হয়। সোমবার (৬ জুলাই) বিকাল সাড়ে তিনটায় এ ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার আদমপুর বাজারে কয়েকটি হিন্দু দোকান হিন্দু ক্রেতাদের খাবারের সুবিধার্থে স্থানীয় ইউপি চেয়ারম্যানের সম্মতিক্রমে মাহে রমজানে দিনের বেলায় খোলা রাখা হয়। সোমবার বিকালে সিলেট অঞ্চলের ইসলামী সংগঠন তালামীযের নেতা আব্দুল জলিলের নেতৃত্বে ১০/১৫ জনের মুসল্লিগণ দিলিপ চা স্টল, শ্রীতমা মিষ্টি ভান্ডার ও সংসার হোটেল এন্ড রেস্টুরেন্ট খোলা দেখে দোকান বন্ধ রাখার কথা বললে তাদের সাথে তর্কে লিপ্ত হলে উত্তেজিত মুসল্লিরা দোকান ভাংচুর করে। দোকানদার অভিযোগ করেন হামলাকালে ক্যাশ হতে নগদ টাকা লুট হয়। এসময় বাজাওে উত্তেজনা সৃষ্টি হলে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া দ্রুত ঘটনাস্থলে আসেন। তিনি বিষয়টি দেখার আশ্বাস দেন।

হামলায় নেতৃত্বদানকারী আব্দুল জলিলকে পাওয়া না গেলেও আদমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার জন্য তিনি নিন্দা জানিয়েছেন। ঘটনাটি থানার পুলিশকে অবহিত করলে স্থানীয়ভাবে উত্তেজনা নিরসনে কমলগঞ্জ থানার উপ-পরিদর্শন লিটন চন্দ্র পাল, উপ-পরিদর্শক ফরিদ আহমদ এর নেতৃত্বে একদল পুলিশ মোতায়েন করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা বলেন, এ ঘটনার তদন্তক্রমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।