বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

নতুন ৫ মন্ত্রীর শপথ গ্রহণ



নতুন ৫ মন্ত্রীর শপথ গ্রহণ

ডেস্ক রিপোর্ট ।।

বর্তমান মহাজোট সরকারের মন্ত্রীসভায় স¤প্রসারণের অংশ হিসেবে শপথ নিলেন আর ৫ জন নতুন মন্ত্রী ও প্রতিমন্ত্রী। নতুন মন্ত্রী হিসেবে শপথ নিলেন চট্টগ্রাম আওয়ামী লীগের সিনিয়র নেতা নুরুল ইসলাম বিএসসি। তাকে দেয়া হচ্ছে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়। আর প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য তারানা হালিম ও নুরুজ্জামান আহমেদ। তারানা হালিমকে দেয়া হচ্ছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং নুরুজ্জামানকে দেয়া হয়েছে খাদ্য মন্ত্রণালয়ে। এছাড়া ২ প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও ইয়াফেস ওসমানও পূর্ণ মন্ত্রী হিসেবে শপথ নিলেন। আজ মঙ্গলবার সন্ধ্যা ৬ টার পরপরই রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে নতুন এ মন্ত্রীরা শপথ নেন। তাদেরকে শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি এস কে সিনহা এবং মন্ত্রিপরিষদের সদস্যরাও সংক্ষিপ্ত এ শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
এদিকে আজ সন্ধ্যর পর জারি করা এক প্রজ্ঞাপন থেকে জানা যায়, মন্ত্রী হিসেবে নুরুল ইসলাম বিএসসি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন। আর নিজ নিজ মন্ত্রণালয়েই পূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্বে থাকছেন ইয়াফেস ওসমান ও আসাদুজ্জামান খান কামাল।  প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত দায়িত্ব পালন করা খন্দকার মোশাররফ হোসেনকে তার অতিরিক্ত দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
সরকারের এক শীর্ষ কর্মকর্তা এবিনিউজকে বলেন, প্রায় দেড় বছরের মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মন্ত্রীসভা কিছুটা সম্প্রসারিত করেছেন। মন্ত্রিসভায় নতুন করে যোগ হয়েছেন এক মন্ত্রী এবং ২ প্রতিমন্ত্রী। আর ২ প্রতিমন্ত্রীকে পূর্ণ মন্ত্রী করা হয়েছে।