শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে মহানবী (সঃ) কে কঠুক্তি করে ফেইসবুকে স্ট্যাটার্স দেওয়ায় কারাগারে শিক্ষক আশিষ বিজয় দেব ॥ অভিযুক্ত শিক্ষকের বাড়িতে অগ্নি সংযোগের চেষ্টা : পুলিশ সুপারের ঘটনাস্থল পরিদর্শন



কমলকুঁড়ি রি20180805_120059পোর্ট

মহানবী (স:)কে নিয়ে ফেইসবুকে কঠুক্তি করে স্ট্যাটার্স দেওয়ার অভিযোগে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সিবাজার কালিপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আশিষ বিজয় দেবকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে। শনিবার (৪ আগষ্ট) দিবাগত রাত ৩টায় দুর্বৃত্তরা অভিযুক্ত শিক্ষকের বাড়িতে হামলা ও অগ্নি সংযোগের চেষ্টা করে। পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সহকারী পুলিশ সুপার রোববার শিক্ষকের বাড়ি পরিদর্শন করেন।
জানা যায়, কালিপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক আশিষ বিজয় দেব গত বৃহস্পতিবার (২ আগষ্ট) রাতে মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কঠুক্তি করে একটি স্ট্যাটার্স ফেইসবুকে আপলোড করলে স্থানীয়ভাবে ধর্মপ্রাণ মুসল্লীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  ফলে শুক্রবার রাতে কমলগঞ্জ থানার পুলিশ তাকে গ্রেফতার করে। তার আগে এই শিক্ষক বৃহস্পতিবার রাতেই তার ফেইসবুক আইডি হ্যাক হয়েছে বলে কমলগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরী করেছিলেন।

20180805_115610
কমলগঞ্জ থানা সূত্রে জানা যায়, শুক্রবার সকাল থেকে তদন্তে নামে কমলগঞ্জ থানা পুলিশ। অবশেষে তার আইডি থেকে বিভিন্ন সময়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার নানা পোষ্ট দেয়ার প্রমাণ পাওয়ায় শুক্রবার রাতেই রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামের বাড়ি থেকে অবসরপ্রাপ্ত শিক্ষক আশিষ বিজয় দেবকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে। পরে রহিমপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের সায়েক আলী গত শুক্রবার রাতে বাদি হয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার অভিযোগে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করলে পুলিশ থাকে গ্রেফতার দেখিয়ে শনিবার মৌলভীবাজার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।
এদিকে অবসরপ্রাপ্ত শিক্ষক আশিষ বিজয় দেব কর্তৃক মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে কঠুক্তির প্রতিবাদে ও তার ফাসির দাবিতে শনিবার বিকেলে স্থানীয় চৈত্রঘাট বাজারে মাইকিং করে প্রতিবাদ সমাবেশ এর আয়োজন করেছিল বিক্ষুদ্ধ তৌহিদী জনতা। খবর পেয়ে রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, বিপুল সংখ্যক পুলিশ, গোয়েন্দা সংস্থার সদস্যদের তৎপরতার কারণে প্রতিবাদ সভা হয়নি। পুলিশ বিক্ষুদ্ধদের সরিয়ে দেয় এবং তদন্তক্রমে দোষী প্রমাণিত হলে আইননুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে বিক্ষুদ্ধ লোকজন সরে যায়। এ ঘটনায় এলাকায় আতংক বিরাজ করছে।

888
এদিকে শনিবার দিবাগত রাত ৩টায় দুবৃত্তরা গ্রেফতার হওয়া শিক্ষক আশিষ বিজয় দেবের ছয়কুট গ্রামের বাড়িতে হামলা চালানোসহ একটি পরিত্যক্ত ঘরে অগ্নি সংযোগ করে। এসময় ঐ এলাকায় টহলরত পুলিশ ও স্থানীয় লোকজন এগিয়ে আসলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। টহল পুলিশ সদস্যরা আগুন নিভিয়ে ফেলেন। ঘটনার খবর পেয়ে রোববার সকালে মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহজালাল, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, সহকারী পুলিশ সুপার(শ্রীমঙ্গল সার্কেল) আশফাকুজ্জামান, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো: মোকতাদির হোসেন পিপিএম ও রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল সরেজিমন ঘটনাস্থল পরিদর্শন করেন।
মৌলভীবাজারের পুলিশ সুপার  মোহাম্মদ শাহজালাল মহানবী (স:)কে নিয়ে কঠুক্তি করার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। পুলিশ অভিযুক্তকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে। এ বিষয় নিয়ে কোন পক্ষ রাজনীতির চেষ্টা করলে কাউকে ছাড়া দেওয়া হবে না বলে হুশিয়ারী দেন।
কমলগঞ্জ উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের অন্যতম সভাপতি প্রণয় দত্ত জানান, রোববার বিকেলে উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও উপজেলা পূজা উদযাপন পরিষদের একটি টিম ছয়কুট গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবী করে বলেন, শিক্ষক অপরাধ করে থাকলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। কিন্তু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা খুবই দু:খজনক।