মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত || মৎস্যজীবীদের সাবলম্বী করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে – আলহাজ্ব উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি



Pic--1
কমলকুঁড়ি রিপোর্ট ॥
“সাগর নদী সকল জলে, মাছ চাষে সোনা ফলে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) দুপুর ২টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের আয়োজনে র‌্যালী, আলোচনা সভা ও পোনা মাছ অবমুক্ত করা হয়। প্রধান অতিথি হিসাবে জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৫ এর শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ এমপি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞার সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাহাদত হোসেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম. মোসাদ্দেক আহমেদ মানিক, উপজেলা ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, আলীনগর ইউপি চেয়ারম্যান ফজলুল হক বাদশা প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ মৎস্য চাষীরা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি বলেন, মৎস্যজীবীদের সাবলম্বী করার জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। কারণ আমরা মাছে ভাতে বাঙালি। মাছ ছাড়া আমাদের একদিনও চলে না। দেশের দরিদ্রের হার কমেছে। মানুষ এখন উন্নয়নমুখী হয়েছে। প্রতিটি পুকুর ও খালি জায়গায় মাছ চাষ করতে হবে। সরকার এর পক্ষ থেকে মৎস্যজীবিদের যোগান দেবে। এজন্য  সকলকে একযোগে কাজ করতে হবে। তিনি মৎস্যজীবিদের উদ্দেশ্যে বলেন, পোনা মাছ ধরবেন না, মা মাছ ধরবেন না। কারেন্ট জাল দিয়ে মাছ নিধন করবেন না। মাছ আমাদের খাদ্যের যোগান দেয়, দেহের পুষ্টি যোগায়। তিনি মানুষের কল্যাণের জন্য সবাই ঐব্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
অনুষ্ঠানে ৩জন শ্রেষ্ট  মৎস্যজীবি ক্রেষ্ট ও প্রায় ৭০০ জন মৎস্যজীবি কার্ড বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি আলহাজ্ব উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি।

Pic--3

 

 

Pic--2