মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

আরও ৫০ হাজার পুলিশ নিয়োগ করা হবে ॥ – কমলগঞ্জে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল



Pic- Home Minister-1
কমলকুঁড়ি রিপোর্ট ॥
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশ এখন আর আগের মতো নেই। বিশ্বের সাথে তাল মিলিয়ে একটি উন্নয়নশালী, সমৃদ্ধশালী ও মধ্য আয়ের দেশে রূপান্তরিত হচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি আগের তুলনায় অনেক অনেক ভালো। জনগণ স্বস্থিতে আছেন। দেশে ট্রাফিক ব্যবস্থার উন্নয়নসহ আইন শৃঙ্খলা উন্নয়নে জনবল বাড়াতে পুলিশ বিভাগে আরো ৫০ হ্াজার লোক নিয়োগ করা হবে। আইনশৃঙ্খলা বাহিনীর জন্য পর্যাপ্ত যানবাহন দেয়া হবে। বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান স্মৃতি সৌধ ও কমপ্লেক্সের উন্নয়নে ও পর্যটকদের আকর্ষণ বাড়াতে স্থানীয় সংশ্লিষ্ট প্রশাসনের সহায়তায় প্রয়োজনীয় উন্নয়ন বিজিবি সদস্যরা করবেন।  সিলেটের রাজন হত্যা মামলার বিচার বিলম্বিত হবে না। দ্রুত বিচার আইনে এ মামলাটি নিষ্পত্তি করা হবে। শিশু রাজনের কোন খুPic- Home Ministerনির রক্ষা হবে না। রাজনের খুনিকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের মাধ্যমে রেড এলার্ট জারি করা হয়েছে। বিএনপি নেতা সালাউদ্দিনকে দেশে আনার ব্যাপারে সরকারের কোন পদক্ষেপ আছে কি না জানতে চাইলে তিনি বলেন, আইনের মাধ্যমে কখন কি করা যায় তা ব্যবস্থা নেয়া হবে। সমাজকল্যাণমন্ত্রী পুলিশের সমালোচনা করেছেন এব্যাপারে কোন পদক্ষেপ নিবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবারের মন্ত্রী বলেন, এটা তাঁর বিষয়।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (২৩ জুলাই) বৃহস্পতিবার দুপুর ১টায় কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের ধলই সীমান্তবর্তী বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান স্মৃতিস্তম্ভে পরিদর্শন কালে সাংবাদিকের সাথে উপরোক্ত কথাগুলো বলেন। তিনি শ্রীমঙ্গল থেকে দুপুর ১২টায় কমলগঞ্জের ভানুগাছ চৌমুহনীতে পৌঁছলে স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে বীর শ্রেষ্ট হামিদুর রহমান স্মৃতিস্তম্ভ পরিদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
পুষ্পার্পণ শেষে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর স্থাপিত একটি দোতলা চৌকিতে উঠে ত্রিপুরা ও বাংলাদেশের সীমান্ত রেখা অবলোকন করেন। বিজিবি কর্মকর্তারা স্বরাষ্ট্র মন্ত্রীকে ১৯৭১ সালের ২৮ অক্টোবর এ সীমান্তে যেখানে মরণপণ লড়াই করে বীর শ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান শাহাদৎ বরণ করেছিলেন সেই স্থানগুলো দেখান। এসময় বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আব্দুল আজিজ, শ্রীমঙ্গল বিজিবি সেক্টর কমান্ডার কর্ণেল তারিকুল ইসলাম, বিজিবি ৪৬ ব্যাটেলিয়ন কমান্ডার লে: কর্নেল নাছির Pic- Home Minister-2উদ্দিন, মৌলভীবাজারের পুলিশ সুপার মো: শাহ জালাল, কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, সাংগঠনিক সম্পাদক ও রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, উপজেলা যুবলীগ সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মো: মোশাহীদ আলী, পৌর যুবলীগ সভাপতি মো: জুয়েল আহমদ, ছাত্রলীগ সভাপতি সানোয়ার হোসেনসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, বিজিবি, পুলিশ, উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।