শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ
Sex Cams

রহিমপুরে সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণ উদ্বোধন : সরকার বিদ্যুতের উপর চাপ কমাতে দেশের সমস্ত শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেলের মাধ্যমে সৌর বিদ্যুতের ব্যবস্থা করবে- মৌলভীবাজার জেলা প্রশাসক



Pic--Kamalgonj Sular Pannel
রহিমপুর সংবাদদাতা
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ২২১টি সৌর বিদ্যুৎ প্যানেল বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় রহিমপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান রামচন্দ্রপুর কমিনিউটি ক্লিনিকে সৌর বিদ্যুৎ প্যানেল প্রদানের মাধ্যমে কর্মসুচীর শুভ উদ্বোধন করেন। এ সময় কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, উপজেলা কৃষি অফিসার শামসুদ্দিন আহমদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান, ইউপি সদস্য সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এ সময় মৌলভীবাজার জেলা প্রশাসক মো. কামরুল হাসান বলেন, লোড শেডিংয়ের কারণে অনেক সময় বিভিন্ন প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ কাজ বন্ধ থাকে। ফলে তাদের সমস্যায় পড়তে হয়। এ ভাবনা থেকেই সরকার শিক্ষা, স্বাস্থ্য ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে সোলার প্যানেল বসানোর উদ্যোগ নিয়েছে। সরকার বিদ্যুতের উপর চাপ কমাতে দেশের সমস্ত শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেলের মাধ্যমে সৌর বিদ্যুতের ব্যবস্থা করবে।
কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান জানান, কমলগঞ্জ উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ২২১টি শিক্ষা, স্বাস্থ্য ও ধর্মীয় প্রতিষ্ঠানে সোলার প্যানেল বসানোর কাজ চলছে। দুর্যোগ ব্যবস্থা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে বলে তিনি জানান।