মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করার জন্য দেশটিতে তাদের ইউনিটের কাছে রেড নোটিশ



5

কমলকুঁড়ি ডেস্ক ।।

ভারতের মেঘালয়ে পলাতক সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করার জন্য দেশটিতে তাদের ইউনিটের কাছে রেড নোটিশ পাঠিয়েছে ইন্টারপোলের ঢাকা ইউনিট। ইন্টারপোলের ঢাকা ইউনিট গত মঙ্গলবার সালাহউদ্দিন আহমেদকে গ্রেফতার করার জন্য বার্তাটি পাঠায়। বার্তাটি মেঘালয়ে পৌঁছালে সেই মোতাবেক ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)কে জানানো হয়। মেঘালয় পুলিশের মহাপরিচালক রাজীব মেহতাকে উদ্ধৃত করে কলকাতার ইংরেজি দৈনিক টেলিগ্রাফ আজ বৃহস্পতিবার এই প্রতিবেদন প্রকাশ করেছে। রাজীব মেহতা টেলিগ্রাফকে বলেছেন, সালাহ উদ্দিনের বিরুদ্ধে বাংলাদেশে বেশ কয়েকটি ফৌজদারি মামলা থাকার কথা জানিয়ে ইন্টারপোলের ঢাকা ইউনিট থেকে ওই অনুরোধ পাঠানো হয়েছে। টেলিগ্রাফকে তিনি বলেন, আমরা বুধবার ভারতের সিবিআইয়ের মাধ্যমে ওই নোটিশ হাতে পেয়েছি। আমরা ইতোমধ্যে সিবিআইকে আমাদের উত্তর দিয়েছি।
গত ১০ মার্চ রাজধানীর উত্তরার একটি বাসা থেকে সাদা পোশাকের পুলিশ তাকে ধরে নিয়ে যায় বলে অভিযোগ করেন সালাহ উদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ। অন্তর্ধানের দুই মাস পর মঙ্গলবার ভারতের মেঘালয়ের শিলংয়ে হদিস মেলে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের। তার স্ত্রী হাসিনা জানান, শিলংয়ের হাসপাতাল থেকে তিনি স্বামীর ফোন পেয়েছেন।
অন্যদিকে শিলং পুলিশের পক্ষ থেকে বলা হয়, সঙ্গে কাগজপত্র না থাকায় তারা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলাও হয়েছে।