শনিবার, ১ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে আকষ্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড বিদ্যুৎ ব্যবস্থা ॥ উঠতি সবজির ক্ষতি



কমলকুঁড়ি রিপোর্ট ॥
মৌলভীবাজারের কমলগঞ্জে শনিবার দিবাগত মধ্যরাতে আকষ্মিক ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড হয়ে সাড়ে ১২ ঘন্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঝড়ের সাথে শিলাবৃষ্টি হওয়ায় উঠতি সবজি টমেটো ও আলুর আংশিক ক্ষতি সাধিত হয়েছে। ঝড়ের ফলে শনিবার দিবাগত রাত ১ টা থেকে রবিবার দুপুর দেড় টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল। কৃষকরা জানান, আকষ্মিক ঘূর্ণিঝড়ে কমলগঞ্জ উপজেলা ও বনাঞ্চলের মধ্যদিয়ে বয়ে যাওয়া বিদ্যুৎ লাইনের উপর গাছ ভেঙ্গে পড়ে। ফলে লন্ডভন্ড হয়ে পড়া বিদ্যুৎ সরবরাহ শনিবার রাত ১টা থেকে রবিবার দুপুর দেড় টা পর্যন্ত বন্ধ ছিল। রানির বাজারের কৃষক  মোমিন খান, মানিক মিয়া, তিলকপুরের নিপেন সিংহ বলেন, আকষ্মিক ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টির ফলে গাছ থেকে টমেটো ঝড়ে পড়েছে এবং গাছ ভেঙে মাটির সাথে মিশে গেছে। এছাড়াও আলুর কিছু ক্ষতি সাধিত হয়েছে।
কমলগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা মো. শামছুদ্দীন আহমদ বলেন, হঠাৎ করে ঝড়ে সবজির কিছুটা ক্ষতি হলেও চাষাবাদের জন্য বেশ উপকার হয়েছে।
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনালের ডিজিএম প্রকৌশলী এসএম হাসনাত হাসান বলেন, ঝড়ের ফলে গাছ ভেঙে বিদ্যুৎ লাইনের উপর পড়ায় ক্ষতিগ্রস্থ লাইন মেরামত করে রোববার দুপুর দেড় টায় উপজেলা সদরে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হলেও সন্ধ্যার পরও গ্রামাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ চালু হয়নি।