মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির নব-নির্বাচিত পরিষদের শপথ ও অভিষেক ॥ শ্রীমঙ্গল-শেরপুর নতুন রেল লাইন স্থাপন করা হবে -উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি



Pic-1
কমলকুঁড়ি রিপোর্ট ॥
মহান জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আলহাজ্ব উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার কথায় নয় কাজে বিশ্বাসী। সারাদেশে ব্যাপক ভাবে উন্নয়ন করা হচ্ছে। একটি ভিশন নিয়ে সরকার এগিয়ে যাচ্ছে। শীঘ্রই শ্রীমঙ্গল-শেরপুর নতুন রেল লাইন স্থাপন করার পরিকল্পনা করা হয়েছে। সিলেট বিভাগের ৪টি জেলা শেরপুরের নাভি। শেরপুর একটি উন্নয়ন নগরী হিসাবে গড়ে তোলা হবে। তিনি বলেন, সিলেট বিভাগে গ্যাসের সমস্যা নেই। সিলেটের গ্যাস জাতীয় গ্রিডের মাধ্যমে অন্যান্য জেলায় দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সিলেট বিভাগের প্রতিটি ঘরে ঘরে গ্যাস পৌঁছে দেয়া হবে।
সাবেক চিফ হুইপ সোমবার ২৬ জানুয়ারী সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জের মুন্সীবাজার কালী প্রসাদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে ঐতিহ্যবাহী মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির শপথ ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
অনুষ্ঠানে ১ম পর্বে সমিতির আহবায়ক লোকমান হোসেন চৌধুরীর সভাপতিত্বে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি। ২য় পূর্বে নবনির্বাচিত কমিটির সভাপতি জুনেল আহমেদ তরফদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান আব্দুল মোতালিব তরফদার, কমলগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ফজলুর রহমান, মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর জব্বার। বিশিষ্ট ব্যবসায়ী হামিদুল হক চৌধুরী বাবর ও হোসেন জুবায়ের এর পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আহবায়ক কমিটির সদস্য মিজানুর রহমান জমসেদ, নবনির্বাচিত সাধারণ সম্পাদক শফিকুর রহমান প্রমুখ।
প্রধান অতিথি আব্দুস শহীদ আরও বলেন, মুন্সীবাজারের ঐতিহ্য আছে। আসামের মধ্যে সবচেয়ে ভালো স্কুল কালী প্রসাদ উচ্চ বিদ্যালয়। এখান থেকে সবাই বৃত্তি পায়। শতাব্দী পূর্বে সুনাম ছিল ব্রিটিশ ভারতেও। এই এলাকার অনেক উন্নয়ন হয়েছে। মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির দাবী প্রেক্ষিতে যা যা করার তা করা হবে।
অনুষ্ঠানে পবিত্র কোরআন পাঠ করেন সমিতির সদস্য মাও: মাশহুদ আহমদ, গীতা পাঠ করেন মতিলাল পাল। অনুষ্ঠানে অতিথি, আহবায়ক কমিটি ও নবনির্বাচিত কমিটিরকে ফুল দিয়ে বরণ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে লোকে লোকারণ্য ছিল। হাজার হাজার দর্শক সমগ্র অনুষ্ঠান উপভোগ করেন।