মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জ সীমান্ত এলাকায় মণিপুরী মুসলিম ফুটবল প্রতিযোগিতা ও বীর শ্রেষ্ঠ হামিদুর রহমানের নামে মাঠের নাম করণ



কমলকুঁড়ি রিপোর্ট

Mokabil 2

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার একেবারে সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের মকাবিল সীমান্তের একেবারে এলাকায় ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে মণিপুরী মুসলিম ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন হয়েছে। ঈদুল আজহার পরের দিন গত রোববার (৩ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় মণিপুরী মুসলিম সম্প্রদায়ের ক্রীড়া সংগঠন জি এম অগ্রদূত স্পোর্টিং ক্লাবের উদ্যোগে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে এ টূর্ণামেন্ট-এর উদ্বোধন করেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) শ্রীমঙ্গল সেক্টর কমান্ডার কর্ণেল আশরাফুল ইসলাম।
অবসরপ্রাপ্ত কর্ণেল সালেহ আহমদের সভাপতিত্বে ও আব্দুল খালিকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৪৬নং বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার ল্যা: কর্ণেল এস এম আনিসুজ্জামান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ, অধ্যক্ষ নুরুল ইসলাম, প্রবাসী ও সমাজ সেবক আইন উদ্দীন ও সাংবাদিক মুজিবুর রহমান।  মনিপুরী ফুটবল টূর্নামেন্ট উদ্বোধনের আলোচনা পর্বের আগে প্রধান অতিথি ও বিশেষ অতিথিরা নাম ফলক উন্মোচন করে মকাবিল ফুটবল মাঠের নাম করণ করা হয় সাত বীরশ্রেষ্ঠ’র একজন বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমানের নামে (বীরশ্রেষ্ঠ সিপাহী হামিদুর রহমান মাঠ)। পরে উদ্বোধনী দিনের প্রথম খেলায় অংশ গ্রহনকারী দুটি দলের খেলোয়াড় ও পরিচালকদের সাথে অতিথিরা কুশল বিনিময় করেন।
জানা যায়, ইসলামপুর ইউনিয়নের মণিপুরী মুসলিম সম্প্রদায়ের একটি ক্রীড়া সংগঠন। সংগঠনটি গত ১০ বছর ধরে কুরবানীর ঈদের পরের দিন থেকে মণিপুরী মুসলিম সম্প্রদায়ের পূণর্মিলনী উপলক্ষে আয়োজন করে আসছে ফুটবল প্রতিযোগিতার। মকাবিলে মাঠের সাথে ধলাই নদী। নদীর ওপারে ভারতের ত্রিপুরা রাজ্যের কমলপুরের মণিপুরী মুসলিম অধ্যূষিত মলয়া গ্রাম ও বিএসএফ ক্যাম্প। এবার টূর্ণামেন্টে মোট ২০টি মণিপুরী মুসলিম ফুটবল দল অংশ গ্রহন করে। প্রতিদিন ৬টি দলের অংশ গ্রহনে মোট তিনটি করে খেলা অনুষ্ঠিত হয়। আগামী ৬ সেপ্টেম্বর সমাপনী খেলা উপভোগ করে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ট্রফি বিতরণ করবেন মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।