রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

মৌলভীবাজার জেলার ৬টি উপজেলায় ৬৪৩টি ঘর পেল গৃহহীন পরিবার



কমলকুঁড়ি রিপোর্ট

আশ্রয়ণ -২ প্রকল্পের চতুর্থ ধাপের আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর পেয়েছে মৌলভীবাজার জেলার ৬টি উপজেলায় ৬৪৩টি ঘর পেল গৃহহীন পরিবার।
বুধবার (৯ আগস্ট) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব ঘর হস্তান্তর এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সকালে মৌলভীবাজার জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ উপলক্ষে প্রথম ধাপে আলোচনা অনুষ্ঠান ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠান প্রদর্শন করা হয়।
৬টি উপজেলার ৬শত ৪৩টি পরিবারের মধ্যে মৌলভীবাজার সদর উপজেলায় ১৬৫টি,কুলাউড়া উপজেলায় ৪৮টি ,বড়লেখায় ৮০ টি ,এবং জুড়ী উপজেলায় ৭৫ টি, কমলগঞ্জ উপজেলায় ১১৩টি এবং শ্রীমঙ্গল উপজেলায় ১৬২টি পরিবারের মাঝে চাবি হস্তান্তর করা রয়েছে।
এরই আলোকে গৃহহীন ও ভূমিহীনমুক্ত ঘোষনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসন সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মোঃ মনজুরর রহমান ( পিপিএম বার)। বক্তব্যে রাখেন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন, জেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আজাদুর রহমান প্রমুখ।


এদিকে শ্রীমঙ্গলে জেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার -৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, উপজেলা পরিষদ চেয়ারম্যান ভানুলাল রায়, ইউএনও (ভারপ্রাপ্ত) সন্দ্বীপ তালুকদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।


অন্যদিকে কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান, ইউএনও (ভারপ্রাপ্ত) রইছ আল রেজুয়ানসহ জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ,গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার জেলার মোট ৪ হাজার ৬১১ জন গৃহহীন ও ভূমিহীন এর মধ্যে ইতোমধ্যে, ১ম পর্যায়ে ১ হাজার ১২৬টি, ২য় পর্যায়ে ১ হাজার ১৫১টি গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে নির্মিত ৭৭৯টি গৃহের মধ্যে ৬৫৫টি গৃহ পূর্বে হস্তান্তর করা হয়েছে ও ৪র্থ পর্যায়ে ৬ শত ৪৩ টি ঘর প্রদান করা হলো।