সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কুলাউড়ায় ইমাম মাহমুদে কাফেলা নামীয় নতুন জঙ্গি সংগঠনের নারীসহ ১০ জন আটকঃ বিপুল পরিমাণ বিস্ফোরণ দ্রব্য উদ্ধার



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কুলাউড়ায় সিটিটিসি’র এক বিশেষ অভিযানে ইমাম মাহমুদে কাফেলা নামীয় নতুন জঙ্গি সংগঠনের নারীসহ ১০ জন এবং তাদের সাথে থাকা ৩ জন শিশুকেকে আটক করা হয়েছে। আজ ১২ আগস্ট শনিবার এক প্রেসব্রিফিং এ সিটিটিসি’র প্রধান আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। এসময় বিপুল পরিমাণ বিস্ফোরণ দ্রব্য, নগদ টাকা, জিহাদী বই উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, গতকাল শুক্রবার থেকে কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের টাট্টিউলি গ্রামে একটি দূর্গম পাহাড়ে উঁচু টিলায় আইনশৃঙ্খলা বাহিনী ঘেরাও করে রাখে। আজ সকাল সাড়ে ৬ থেকে সকাল সাড়ে ১০ টা পর্যন্ত ৪ ঘন্টা সোয়াট অপারেশন “অপারেশন হিলসাইড” অভিযান পরিচালনা করে ইমাম মাহমুদের কাফেলার সন্ধান পাওয়া যায়। এসময় রফিকুল ইসলাম, হাফিজ উল্ল্যা, খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম ও তাদের পরিবার ছাড়া ২ জন নারী ও ৩ জন শিশু সহ মোট ১৩ জনকে আটক করা হয়।
অভিযানে প্রায় ৩ কেজি বিস্ফোরণ দ্রব্য, ৫০টি ডেটোনেটর (গ্রেনেড তৈরি করার সরঞ্জাম), নগদ ৩ লাখ ৬১ হাজার টাকা, বিপুল পরিমাণ জিহাদী বই, প্রশিক্ষণ সামগ্রী ও খাদ্যদ্রব্যসহ বকসিন ব্যাগ ইত্যাদি উদ্ধার করা হয়।

অভিযান শেষে প্রেসব্রিফিংএ সিটিটিসি’র প্রধান আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযানে অংশনেন সিটিটিসি নেতৃত্বে জাহিদুল ইসলাম , নাজমুল ইসলাম, কামরুজ্জামান সহ জেলার পুলিশ সদস্যবৃন্দ।
উক্ত অভিযানে কোন হতাহতের ঘটনা ঘটেনি এবং বসবাসরত আস্তানাটি কুলাউড়া থানা পুলিশী হেফাজতে রাখা হয়েছে।