রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জুড়ীতে ভূমিুুহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে যৌথ সভা অনুষ্ঠিত 



সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকেঃ
মৌলভীবাজার জেলার জুড়ীতে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ জুলাই) বিকেলে উপজেলা সভা কক্ষে আয়োজিত সভায় উপজেলা নিবার্হী অফিসার রঞ্জন চন্দ্র দে’র সভাপতিত্বে ভার্চুয়ালী যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
যৌথ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এমএ মোঈদ ফারুক,  সহকারী কমিশনার (ভূমি) রতন কুমার অধিকারী, জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি মোঃ মাসুক মিয়া, সাগরনাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর নূর, জায়ফরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মাসুম রেজা, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আনফর আলী, পূর্বজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম রুয়েল, গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা তপন চন্দ্র সূত্রধর, উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খিস্ট্রান ঐক্য পরিষদ জুড়ী উপজেলা শাখার সভাপতি অরুন চন্দ্র দাশ, জুড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, জুড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম, দৈনিক সমকাল প্রতিনিধি বেলাল হোসাইন, দৈনিক প্রতিদিনের কাগজ প্রতিনিধি মোঃ ফারুক মিয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের প্রতিনিধি সুমন আহমেদ প্রমুখ।
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি জুড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত করার জন্য স্থানীয় জনগণের পক্ষ হতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান। মন্ত্রী বলেন,  অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার মত মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করে জাতির পিতার স্বপ্ন পূরণে নিরলসভাবে কাজ করছেন মাননীয় প্রধানমন্ত্রী। জুড়ীর মত একটি সীমান্তবর্তী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন  মুক্ত করা একটা যুগান্তকারী ঘটনা।
মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পর এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। সরকারের উপহার প্রাপ্ত গৃহে বসবাসরত মানুষের জীবনমানের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করার জন্য প্রশাসনের কর্মকর্তাদের প্রতি মন্ত্রী আহ্বান জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এসব জনগণের পাশে আছেন তাই তাদের জন্য সবকিছু করতে আপনারা সচেষ্ট থাকবেন। সরকারের দেয়া এই ভূমি এবং গৃহে বাস করে জীবনমানের উন্নয়ন ঘটানোর জন্য উপকারভোগীদের প্রতি মন্ত্রী আহ্বান জানান। জনগণের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর অবদানের কথা চিন্তা করে আগামী নির্বাচনে সিদ্ধান্ত গ্রহণের জন্য উপকারভোগিদের প্রতি আহবান জানান।