শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে গুড নেইবারস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লি: এর ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট
আন্তর্জাতিক বেসরকারি সেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপির আয়োজনে গুড নেইবারস সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিমিটেড এর ৭ম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
বুধবার ( ১৫ ডিসেম্বর)  উপজেলার আদমপুর নয়াপত্তনস্থ গুড নেইবারস বাংলাদেশের এর কার্যালয়ে সম্মুখে সিএমসি সভাপতি সুভাসিনী দেবীর সভাপতিত্বে  ও প্রোগ্রাম অফিসার প্রবীর নকরেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ রহিম উদ্দিন তালুকদার,  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা সমবায় অফিসার আশুতোষ দাস, কমলগঞ্জ থানার এএসআই সিরাজ আহমদ, প্রকল্প ব্যবস্থাপক রোমিও রতন গমেজ,  সিডিসি সভাপতি নুর উদ্দিন, আইজি অফিসার রবীন্দ্রনাথ শীল,  সিএমসির সহসভাপতি গুলনাহার বেগম, কোষাধ্যক্ষ রহিমা বেগম প্রমুখ।
অনুষ্ঠানে বিগত সাধারণ সভার কার্যবিবরনী পাঠ ও অনুমোদন, রিপোর্ট পর্যালোচনা, উদ্বৃত্তপত্র ও নিরিক্ষা প্রতিবেদন পর্যালোচনা, ২০২১-২২ আর্থিক বৎসরের জন্য প্রাক্কলিত বাজেট পর্যালোচনা, ভবিষ্যৎ পরিকল্পনা,  ঋণ গ্রহণের সর্বোচ্চ সীমা, নতুন লোন আইটেম, লভ্যাংশ ও মুনাফা বিতরণ, সফটওয়ার কার্যক্রম, নারীর ক্ষমতায়ন, বর্তমান সমাজে সমবায় সমিতির গুরুত্বসহ বিভিন্ন উন্নয়নমূলক বিষয়ে আলোকপাত করা হয়।
গুড নেইবারস সঞ্চয়  ও  ঋণদান সমবায় সমিতি ২০১২ সাল থেকে শুরু হয়। সমিতির সদস্য প্রায় ১৩শ জন। এ পর্যন্ত ঋন প্রদান করা হয়েছে ৪৫০ জনকে।  সমিতির মূলধন রয়েছে  প্রায় ১ কোটি টাকা। সমিতির মাধ্যমে ঋণ নিয়ে অনেকেই স্বাবলম্বী হয়েছেন।
পরে অতিথি ও সিএমসিদের উপহার প্রদান করা হয়।