শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলের মাকড়িছড়া চা বাগানে ” চা বাগান ও পুঞ্জির নারী কর্মীদের যক্ষ্মারোগ স্ক্রিনিং”  অনুষ্ঠিত



কমলকুঁড়ি রিপোর্ট
মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মাকড়িছড়া চা বাগানে ” চা বাগান ও পুঞ্জির নারী কর্মীদের যক্ষ্মারোগ স্ক্রিনিং” প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২৬ অক্টোবর)  সকাল ১১টায় মাকরিছড়া চা বাগানের দুর্গা মন্দিরে হীড বাংলাদেশ কর্তৃক ইউএসএআইডি’স অ্যালায়েন্স ফর কমব্যাটিং টিবি ইন বাংলাদেশ প্রকল্পের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে ৬০ জন চা বাগানের নারীকর্মীদের যক্ষ্মারোগ স্ক্রিনিং ও সম্ভাব্য রোগী সনাক্তকরণ করা হয়।  শুরুতে উপস্থিত সকলকে মাস্ক বিতরণ করা হয়।
 ইউএসএআইডি’স অ্যালায়েন্স ফর কমব্যাটিং টিবি ইন বাংলাদেশ প্রকল্পের হীড বাংলাদেশ এর কমিউনিটি ফ্যাসিলিটেটর সীমা দেবনাথ এর সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সাতগাঁও চা বাগানের সহকারি ব্যবস্থাপক (মাকড়িছড়া চা বাগান) সাঈদ চৌধুরী , ইউএসএআইডি’স অ্যালায়েন্স ফর কমব্যাটিং টিবি ইন বাংলাদেশ প্রকল্পের হবিগঞ্জ জেলার সুপারভাইজার শাহ মো. মুহিবুল্লাহ, এনটিভি প্রতিনিধি পিন্টু দেবনাথ, মেডিক্যাল সুপারভাইজার জিয়াউর রহমান,  মাকড়িছড়া চাবাগানের মেডিক্যালের ষ্টাফ সঞ্জিব অলমিক, সীতা দত্ত প্রমুখ।
অনুষ্ঠানে  যক্ষ্মারোগ সম্পর্কে সকলকে সচেতনতা বৃদ্ধি করা হয়। অনুষ্ঠানে যক্ষ্মারোগী শনাক্ত এবং তাদের চিকিৎসার আওতায় নিয়ে আসার জন্য সহযোগিতা প্রদানের ব্যাপারে আলোকপাত করা হয়। এসময় বাগান ব্যবস্থাপক এ ব্যাপারে সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।