শনিবার, ৪ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২২ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

কমলগঞ্জে সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা বিষয়ক ক্যাম্পইন অনুষ্ঠি।



 

কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনা সদর দপ্তরের নির্দেশনায় ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর আয়োজনে ও সিএমএইচ সিলেটের সহযোগিতায় প্রসূতি মায়েদের চিকিৎসাসেবা কর্মসূচী পালন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (৭ জুলাই) সকাল ১০টায় ১৭ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে এবং ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর আয়োজনে কমলগঞ্জ সরকারি গণ-মহাবিদ্যালয়ে প্রসূতি মায়েদের চিকিৎসা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

কর্মসূচির অংশ হিসেবে দিনব্যাপী শতাধিক প্রসূতি মাকে চিকিৎসাসেবা প্রদান করা হয়। এছাড়াও করোনাকালীন সময়ে সচেতনামূলক প্রশিক্ষণ, লিফলেট, ব্লাড সুগার নির্ণয়, মাস্ক ইত্যাদির পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে চিকিৎসা নিতে আসা মায়েরা সুশৃঙ্খলভাবে সেনাবাহিনীর চিকিৎসকদের সেবা নেন এবং ব্যবস্থাপত্র দেখে প্রয়োজনীয় ওষুধ প্রদান করে সেনাবাহিনীর মেডিকেল টিম।

ক্যাম্পেইনের সার্বিক পরিচালনায় ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. খালিদ আইয়ুব, এমপিএইচ। চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন সিএমএইচ সিলেটের স্ত্রী ও ধাত্রীবিদ্যা বিশেষজ্ঞ মেজর কামরুন নাহার লাইলী ও মেডিকেল অফিসার মেজর রাফিজা আক্তার। মেডিকেল টিমের সাথে ছিলেন ৯১ ফিল্ড এ্যাম্বুলেন্স এর ভারপ্রাপ্ত উপ-অধিনায়ক মেজর আহমেদ ফারুক আজিজ ও ক্যাপ্টেন মাহিয়ান আলম বেগ।

ক্যাম্পেইনের সার্বিক সহযোগিতায় ছিল সিএমএইচ সিলেট, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কমলগঞ্জ উপজেলা প্রশাসন এবং রোভার স্কাউটস।