শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

যুক্তরাজ্য প্রবাসী আব্দুল মোতালিব লিটন একজন নিবেদিত ব্যক্তি, ৩ লক্ষ টাকার আর্থিক সহায়তা প্রদান



কমলকুঁড়ি রিপোর্ট


বৃহত্তর সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ২নং পতনঊষার ইউনিয়নের ব্রাহ্মণঊষার গ্রামের হাজী আব্দুল করিম যিনি এলাকায় মনির মাষ্টার নামে পরিচিত ও খন্দকার রোকেয়া বেগম এর ছেলে আব্দুল মোতালিব লিটন। ১৯৮৩ সালে তিনি জন্মগ্রহণ করেন।

সর্দার বাড়ি নামে পরিচিত ব্রাহ্মণঊষারে তাঁদের বাড়ি জন্ম দিয়েছে অসংখ্য জনহিতৈষী মানুষের। লিটনের পিতা জনাব আব্দুল করিম পেশায় একজন শিক্ষক ও এলাকার সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি। একজন সালিশ বিচারক হিসাবেও তাঁর যথেষ্ট নাম ডাক আছে। বর্তমানে অবসর জীবনে থাকা আব্দুল করিম সাহেব পতন ঊষার স্কুল এন্ড কলেজের একজন দাতা সদস্য। লিটনের এক চাচাতো ভাই যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মোহাম্মদ মনু মিয়া আরও এক চাচাতো ভাই পতন ঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তওফিক আহমদ বাবু। আব্দুল মোতালিব লিটনের ভাই বোনদের সকলেই শিক্ষিত ও সু-প্রতিষ্টিত।

আব্দুল মোতালিব লিটন পতনউষার হাই স্কুল থেকে এসএসসি, মৌলভীবাজার সরকারী কলেজ থেকে এইচএসসি ও সিলেট এম সি কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞানে অনার্স ডিগ্রী সম্পন্ন করেন। লেখাপড়া সম্পন্ন করে সিলেট ল্যাব এইডে তিনি দীর্ঘদিন কমর্রত ছিলেন। ২০১১ সালে তিনি পাড়ি দেন ইংল্যান্ডে।

যুক্তরাজ্য প্রবাসী  আব্দুল মোতালিব লিটন একজন  নিবেদিত ব্যক্তি রাজনৈতিক জীবনে একজন সফল ও দক্ষ সংগঠক হিসাবে পরিচিত। তিনি পতনঊষার ইউনিয়ন ছাত্র দলের সভাপতি ছিলেন ও বর্তমানে জাতীয়তাবাদী সামাজিক ও সাংস্কৃতিক সংস্থা জাসাস যুক্তরাজ্য শাখার যুগ্ম সাধারণ সম্পাদক। তিনি বেশ কিছু দিন যুক্তরাজ্য জাসাসের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছিলেন। এক সময় লিটন সিলেটস্থ মৌলভীবাজার সমিতির সাথেও সম্পৃক্ত ছিলেন। তিনি যুক্তরাজ্যস্থ পতনঊষার ওয়েলফেয়ার ট্রাষ্টের সভাপতির দায়িত্বও পালন করছেন।

যুক্তরাজ্য থাকলেও তাঁর নাড়ীর টান রয়েছে। তিনি এলাকার মানুষের কথা সব সময় চিন্তা করে থাকেন। বিভিন্ন সময় দান অনুদান দিয়ে থাকেন। বর্তমান চলছে করোনা ভাইরসারে প্রাদুর্ভাব ও মাহে রমজান।
আব্দুল মোতালিব লিটন এর ব্যক্তিগত পক্ষ থেকে করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত এলাকার গরিব, অসহায়, দরিদ্র কর্মহীন, শ্রমজীবী, নি¤œ মধ্যবিক্ত, মধ্যবিক্ত পরিবারকে ৩ লক্ষ টাকার অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৭০ জনকে খাদ্য সামগ্রী ও ১৮০ জনকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।

এছাড়াও পতনঊষার ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে সভাপতি আব্দুল মোতালিব লিটন ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান রোকন এর আর্থিক সহযোগিতা আরও ৬০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

আব্দুল মোতালিব লিটন বিভিন্ন সময়ে এলাকার অসহায় মানুষকে সাহায্য সহযোগিতা করে থাকেন। তিনি নবীন সেবা সংঘ ও শাপলা সবুজ সংঘসহ অন্যান্য সংগঠনকে আর্থিকভাবে সহযোগিতা করেছেন।

আব্দুল মোতালিব লিটন কমলকুঁড়ি পত্রিকাকে জানান, মানুষ মানুষের জন্য, বিপদে আপদে মানুষের পাশে দাঁড়াবার ঐতিহ্য আমার পরিবারের ছিল। এখন আছে। তাই মানুষের কল্যাণে সুখে দু:খে আমি আছি, ছিলাম ও থাকবো।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। স্ত্রী জেবুন্নেছা খাতুন লন্ডনের এনফিল্ড কাউন্সিলে কাজ করেন। এক ছেলে ও এক মেয়ে সন্তানের জনক আব্দুল মোতালিব লিটন একটি কোম্পানিতে কর্মরত আছেন। তিনি ইষ্ট লন্ডনে পরিবার পরিজন নিয়ে স্থায়ীভাবে বসবাস করছেন। তিনি সকলের নিকট দোয়া ও আশির্বাদ কামনা করছেন।