শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলে প্রথম করোনা রোগী সনাক্ত : এলাকা লকডাউন



ঝলক দত্ত, শ্রীমঙ্গল থেকে
দেশে করোনায় আক্রান্ত হওয়ার ১ মাস ১৭ দিনের মাথায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় প্রথম করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে৷ শুক্রবার রাতে উপজেলার এক ব্যক্তির করোনা আক্রান্ত হওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গলের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন৷

আক্রান্ত ব্যক্তি শ্রীমঙ্গলেরর একটি বেসরকারি ব্যাংকের ক্যাশিয়ারে কর্মরত আছেন বলে জানা গেছে। তার বয়স ২৬ বছর৷শহরের মৌলভীবাজার সড়কে এ আর বিল্ডিংয়ে ভাড়া থাকেন। গত ২১ এপ্রিল ওই ব্যাংকারের নমুনা সংগ্রহ করা হয়েছিল। তিনি গত মার্চ মাসের ২২ তারিখ ঢাকা থেকে শ্রীমঙ্গলে আসেন। শ্রীমঙ্গল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন বলেন, তিনি শ্রীমঙ্গলে এসে কাউকে কিছু জানাননি। কিছুদিন আগে তার শরীরে জ্বর ও সর্দির খবর পেয়ে আমরা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম। পরীক্ষার রিপোর্ট  পজেটিভ এসেছে। খোঁজ নিয়ে জানা গেছে, ওই ভবনে আক্রান্ত ব্যক্তির সাথে আরও কয়েকটি বেসরকারি ব্যাংকে কর্মরত কয়েকজন কর্মকর্তাও রয়েছেন৷ নমুনা পরীক্ষার রিপোর্ট শ্রীমঙ্গল প্রশাসনের হাতে আসার সঙ্গে সঙ্গে রোগী যে এলাকায় থাকতেন সেই এলাকা লকডাউন করা হয়েছে। ওই ব্যক্তির করোনা প্রজেটিভ রিপোর্ট পাওয়ার সাথে সাথে ভবনে ছুটে যান শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, শ্রীমঙ্গল-কমলগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান এবং শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সাজ্জাদ হোসেন চৌধুরী।
এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান ভবন এর সবাইকে ডেকে এনে জনসচেতনতা মূলক দিকনির্দেশনা দেন। করোনা পজেটিভ ওই ব্যক্তি কে আলাদা একটি রুমের রাখার পরামর্শ দিয়ে বাকিরাও এই ভবন-এ থাকবেন অন্য রুমে। কেউ এই ভবন থেকে বের হতে পারবে না, তাদের যেকোনো প্রয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা’কে মোবাইল ফোনের মাধ্যমে জানানোর পরামর্শ দেন। এবং যেকোনো প্রয়োজনে দ্রুত ব্যবস্থা নেবেন তারা এমন আশ্বাস দেন।
আক্রান্ত ওই রোগী বর্তমানে অনেকটা সুস্থ আছেন বলে জানান ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী।