মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের পতনঊষারে ৪টি বাড়ী লকডাউন



মাহিদুল ইসলাম, পতনঊষার থেকে জানান

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর গ্রাম থেকে বেড়াতে আসায় মৌলভীবাজারের কমলগঞ্জের পতনউষার ইউনিয়নের পতনউষার (উত্তর) গ্রামের চারটি বাড়িকে লক ডাউন করা হয়েছে।

করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগীর গ্রাম কমলগঞ্জ উপজেলা প্রশাসনসহ স্থানীয় সূত্রে জানা যায়, কমলগঞ্জের সীমান্তবর্তী রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামে মারা যাওয়া সেঞ্চু মিয়া করোনা আক্রান্ত ছিলেন। আকুয়া গ্রাম থেকে গত ৩ দিন আগে পতনউষার ইউনিয়নের পতনউষার (উত্তর) গ্রামের শায়েস্তা মিয়ার বাড়ীতে স্ত্রী সন্তানসহ বেড়াতে আসেন তার জামাতা মনসুর মিয়া।

এ খবর জানাজানি হলে সোমবার ৬ এপ্রিল বিকালে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক এর নেতৃত্বে মেডিক্যাল টিমসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান পতনউষার (উত্তর) গ্রামে যান। সেখানে গিয়ে শায়েস্তা মিয়ার বাড়িতে নিরাপদ দূরত্ব বজায় রেখে আগতদের সাথে কথা বলে জানতে পারেন তারা ৩ দিন আগে আকুয়া গ্রাম থেকে এখানে বেড়াতে এসেছে। এ সময় জানা যায় মনসুর মিয়ার পরিবারের লোকজন আশ পাশের ৪ টি বাড়ীর ৫ টি পরিবারের সাথে মেলামেশা করেছে। সে কারনে ৪ টি বাড়ীকে লক ডাউন ঘোষনা করে লাল পতাকা টাঙ্গিয়ে দেন নির্বাহী কর্মকর্তা।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশেকুল হক ৪টি বাড়ীকে লকডাউনের সত্যতা নিশ্চিত করে বলেন, এই পরিবারগুলো করোনাভাইরাস আক্রান্ত নয়। তবে তারা লকডাউন এলাকা থেকে এসেছ তাই কিছুদিন লক ডাউনে থাকবে। লক ডাউন কালীন সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান তৌফিক আহমেদ বাবু তাদের খাবার নিশ্চয়তা প্রদান করবেন।