শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জের শমসেরনগরে দিনব্যাপী বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান



সোমেন সিংহ:
আন্তর্জাতিক ভাষা দিবস ও মহান শহীদ দিবস উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরস্থ শহীদ মিনার প্রাঙ্গণে দিনব্যাপী বইমেলা, মোড়ক উম্মোচন, কবিতা আবৃত্তি ও সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শমশেরনগর সাহিত্যাঙ্গনের উদ্যোগে শুক্রবার ( ২১ ফেব্রুয়ারী) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নানা আয়োজন করা হয়।

শমশেরনগর সাহিত্যাঙ্গনের ৬ষ্ঠ বারের মতো বই মেলার উৎসর্গ করা হয় শেখ মুজিবুর রহমানকে। সকালে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযুদ্ধের গবেষক লেখক তাজুল মোহাম্মদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বনামধন্য কবি শহীদ সাগ্নিক, লেখক, গবেষক অধ্যক্ষ রসময় মোহান্ত, কবি অধ্যক্ষ বাবুল মোর্শেদ, কবি ইউসুফ সাই, লেখক শেখর গোস্বামী, প্রভাষক মঞ্জুশ্রী রায়, লেখক অনুবাদক শাহজাহান মানিক, গিতি কবি শওকত জুয়েল, কবি রূপক মোহিন প্রমুখ।

অনুষ্ঠানে লেখক, গবেষক রসময় মোহান্তের সিলেট অঞ্চলের লোকসাহিত্য পরিক্রমা বইয়ের মোড়ক উম্মোচন করা হয়। এছাড়া লেখক অম্মেষণ ২০২০ প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। বইমেলা উপলক্ষে নোঙর নামে ক্রোড়পত্র বের করা হয়। মেলায় বাঁধন নামের সংগঠন কর্তৃক ব্লাড গ্রুপ নির্ধারণ ক্যাম্পেইন করে। সবশেষে উদিচি, মৌলভীবাজার এর পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।