শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে পাত্রখোলা চা বাগানে এক চা শ্রমিককে কুপানোর অভিযোগ



কমলকুঁড়ি রিপোর্ট

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পাত্রখোলা চা বাগানে এক সাধারণ চা বাগান শ্রমিককে প্রহারের অভিযোগে শুক্রবার সকাল থেকে পাত্রখোলা চা বাগানে চরম উত্তেজনা বিরাজ করছিল। এ উত্তেজনায় বেলা দেড়টায় পাত্রখোলা চা বাগানে চা শ্রমিকদের দুই পক্ষের সৃষ্ট সংঘর্ষে দুই শ্রমিক আহত হয়েছে। পরবর্তীতে থানার পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ হলেও শুক্রবার রাতে একদল চা শ্রমিক প্রতিপেক্ষর উপর লিখিত অভিযোগ দিয়ে চা বাগানে ফিরে রাত ১টায় কুপিয়ে প্রতিপক্ষের এক চা শ্রমিককে গুরুতরভাবে আহত করে।
কুপানোয় আহত চা শ্রমিকের নাম মোহন লাল বাউরী। সে পাত্রখোলা চা বাগানের বাজার লাইনের মাখন বাউরীর ছেলে এবং এ চা বাগানের সে লাইন পাহারাদার। প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হলে কমলগঞ্জ থানার পুলিশ তাকে উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। তার অবস্থা আশঙ্কা জনক হলে দ্রুত তাকে রাতেই সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
পাত্রখোলা চা বাগান সূত্রে জানা যায়, এ চা বাগানের লাইন পাহারাদার রবি দেব চা শ্রমিক রেনু গড়কে (৩০) মারধর করেছিল। এ ঘটনার বিচার চেয়ে একদল চা শ্রমিক শুক্রবার সকালে প্রধান ব্যবস্থাপক শফিকুল ইসলামের কাছে বিচার প্রার্থনা করেছিলেন। প্রধান ব্যবস্থাপক সন্ধ্যার পর সামাজিক বৈঠক করে সমস্যার সমাধানের আশ্বাস দিলে প্রতিবাদী শ্রমিকরা শান্ত হয়ে ফিরে যায়। বেলা দেড়টার দিকে প্রতিপক্ষ একদল শ্রমিক আনু কর্মী (২৬)-কে একা পেয়ে মারধর করে। কিছুক্ষণ পর গোপাল কুর্মী(২৫)-কেও মারধর করে। আহত আনু কুর্মীর অবস্থা গুরুতর হওয়ায় তাকে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ খবর চা বাগানে ছড়িয়ে পড়লে দুইদল চা শ্রমিকের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করে।
এ উত্তেজনার খবর পেয়ে কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল পাত্রখোলা চা বাগানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।
শুক্রবার রাত ১০টায় আহত আনু কুর্মীর পক্ষে একদল চা শ্রমিক কমলগঞ্জ থানায় উপস্থিত হয়ে প্রতিপক্ষের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করে। থানায় অভিযোগ দায়ের করে রাত ১টায় পাত্রখোলা চা বাগানে ফিরে তাদের উপর হামলা হতে পারে ভেবে বাজার লাইন পাহারাদার মোহন লাল বাউরীকে একা পেয়ে কুপিয়ে আহত করে। এ ঘটনার খবর পেয়ে রাতে প্রথমে চা বাগান প্রধান ব্যবস্থাপক শফিকুর ইসলামসহ কর্মচারীরা ঘটনাস্থলে ছুটে আসেন। পরে থানার পুলিশের একটি দল এসে গুরুতর আহতাবস্থায় মোহন লাল বাউরীকে উদ্ধার করে। এ ঘটনার পর থেকে পাত্রখোলা চা বাগানে কমলগঞ্জ থানা ও মৌলভীবাজার পুলিশ লাইন থেকে অতিরিক্ত ডাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ মোতায়ের পর উভয় পক্ষের নেতৃস্থানীয় চা শ্রমিকরা এলাকা ছেড়ে পালিয়েছে।
পাত্রখোলা চা বাগান ব্যবস্থাপক শফিকুল ইসলাম দুই দিন ধরে এ চা বাগানের শ্রমিকদে মাঝে উত্তেজনার সত্যতা নিশ্চিত করে বলেন শুক্রবার মধ্যরাতে একদল চা শ্রমিক লাইন পাহারাদার মোহন লাল বাউরীকে কুপিয়েছে। খবর পেয়ে তিনি রাতেই ঘটনাস্থলে আসেন। এর পর পুলিশ এসে গুরুতর আহত লাইন পাহারাদরকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। এর পর থেকে পাত্রখোলা চা বাগানে পুলিশ মোতায়েন আছে।
কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এখন পাত্রখোলা চা বাগানে থানার পুলিশসহ ডাঙ্গা পুলিশ মোতায়েন করা আছে। তিনি স্পষ্ট কিছু না বললেও এ চা বাগানের শ্রমিকরা দ্ভুাগে বিভক্ত বলে জানান।