বুধবার, ৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সংশোধনীয়: বাফারজোন বাগানের সদস্যপদ চুক্তিপত্রে হস্তান্তর



সিলেট বন বিভাগের কামারছড়া বনবিটাধীন ২০১০-১১ ইং সনে বনবিভাগ, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সমন্বয় কর্তৃক নির্বাচিত স্থানীয় জনগোষ্ঠির মধ্যে ব্যক্তিগত অর্থে সৃজিত উপকারভোগীর সদস্যগণ আর্থিক সংকটের কারণে পরিচর্যা করিতে না পারিয়া কতিপয় সদস্যগণ উক্ত বাগানের ক্রমিক নং ০৩ এর সদস্য মো: ফকরুল আবেদীন, ০৪ নং সদস্য ইবনে সানজিদা আবেদীন, ০৫ নং সদস্য সাইদ ফয়সাল আবেদীন, ০৬ নং সদস্য মো: আবুল কালাম, ০৭ নং সদস্য মোছা: শিউলী বেগম, ০৮ নং সদস্য মো: মহরম আলী, ১০নং সদস্য মোছা: জাহেদা বেগম, ১১ নং সদস্য মোছা: শিল্পী বেগম এবং ১২ নং সদস্য মোছা: জোসনা বেগম, সর্বমোট ০৯ (নয়) টি সদস্য পদ প্রকাশ্যে তাদের নামীয় বাগানের সদস্যপদ আর্থিক সুবিধা পাইয়া অন্যের নিকট হস্তান্তর করিতে চাহিলে জনাব মোঃ মোমিন উদ্দিন মোল্লা, পিতাঃ আব্দুস সামাদ মোল্লা, ৬৯০/৩ মোহর মঞ্জিল, পশ্চিম সুলতানপুর, মৌলভীবাজার এর সহিত যোগাযোগ করিলে জানা যায়, তিনি উপকারভোগী সদস্যদের সাথে সরাসরি যোগাযোগ করিয়া ০৯ (নয়) টি উকারভোগী সদস্যপদ চুক্তিপত্রের মাধ্যমে গ্রহন করেন যে, এই মর্মে বনবিভাগের আইন অনুযায়ী বাগানের সকল পরিচর্যা ব্যক্তিগত অর্থে করিবেন বলে অঙ্গীকার বদ্ধ।
এই ব্যাপারে বাগানের সভাপতি হাজী জয়নাল আবেদীনের সহিত যোগাযোগ করিয়া নিশ্চিত হওয়া গেল। তবে হাজী জয়নাল আবেদীনের সহিত কথা বলিলে জানা যায় যে, দলাদলি রাজনীতি বিরুপ সমালোচনায় বাগানের ক্ষতি হয় এমন কার্যকলাপ করিলে এবং সঠিক পরিচর্যা ও দেখবাল করিতে না পারিলে সদস্য পদ বন বিভাগের বিধি মোতাবেক বাতিল বলে গণ্য হবে। বাগানগুলি নিয়ন্ত্রণ করেন উপজেলা বন ও পরিবেশ কমিটি।
যখন বনবিভাগ বাগানটির গাছগুলি প্রাপ্ত বয়স্ক মনে করিবেন তখন তাদের ইচ্ছায় নিলামের ব্যবস্থা করিবেন। বনবিভাগ ও উপজেলা বন ও পরিবেশ কমিটি বনায়নের উন্নয়নের জন্য বিধিমোতাবেক সভা সমাবেশ করিয়া থাকেন।