শুক্রবার, ৩ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

পরিষ্কার পরিচ্ছিন্ন অনুকরণীয়!



কমলকুঁড়ি রিপোর্ট 

hamham-200x200

শুধু শিক্ষায় শিক্ষিত হলে চলবে না, সুশিক্ষায় সুশিক্ষিত হতে হবে। থাকতে হবে দেশের প্রতি মমত্ববোধ। শিক্ষা অর্জনক্ষম ব্যক্তিবর্গ শিক্ষিত হয়ে যখন স্বেচ্ছাচারিতা আর পরিবেশ বিপর্যয়ের তৎপর তখন ভীনদেশী বন্ধুদের প্রকৃতির প্রতি মমত্ববোধ ও ভালবাসা আমাদের জন্য অনুকরণীয়।

মৌলভীবাজারের কমলগঞ্জের হামহাম জলপ্রপাতে বেড়াতে আসেন নেদারল্যান্ডের দুই বিদেশী পর্যটক মি. লুই ও ডিডারিক। জলপ্রপাতে বেড়াতে এসে জলপ্রপাত এলাকায় আমাদের বাংলাদেশী পর্যটকদের ফেলে রাখা বিভিন্ন পলিথিন, চিপসের প্যাকেট, প্লাষ্টিকের বোতল দেখে হতাশা ব্যক্ত করেন।

পরবর্তীতে নিজ উদ্যোগে পরিচ্ছন্নতা শুরু করেন এই ভিনদেশী পর্যটকবৃন্দ। প্রায় ঘন্টা ব্যাপি সময় ব্যয় করে হাম হামের প্রাকৃতিক পরিবেশ পরিস্কারে এগিয়ে আসেন তারা। এই বিদেশী পর্যটকদ্বয় পরিবেশ রক্ষার জন্য অন্য পর্যটকদের এগিয়ে আসতে ও সচেতন হতে আহবান জানান।

তাদের সাথে থাকা ইকো ট্যুর গাইড ও ভ্রমণ বিষয়ক লেখক শ্যামল দেববর্মা বলেন, আমরা সর্বত্র কোন না কোনভাবে পরিবেশ দূষণ করছি।অথচ আমাদের সামান্যতম সচেতনতায় পরিবেশের ভারসাম্য রক্ষা হতে পারে। এখানে যারা বেড়াতে আসেন পরিবেশের কথা মাথায় রেখে ময়লা নির্দিষ্ট স্থানে ফেলতে সবার প্রতি আহবান জানান তিনি।