সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

শ্রীমঙ্গলের ২টি মন্দিরে কুমারী পূজা দেখতে হাজার হাজার মানুষের ঢল



ঝলক দত্ত শ্রীমঙ্গল :

FB_IMG_1539762700548
শ্রীমঙ্গল শহরের শ্রীমঙ্গলেশ্বরী কালিবাড়ীতে প্রথম বারের মতো কুমারী পূজা অনুষ্টিত হয়েছে। এছাড়াও প্রতি বছরের ন্যায় উপজেলার আশিদ্রোন ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে আনন্দময়ী কালিবাড়ীতে কুমারী পূজা অনুষ্ঠিত হয়েছে। শারদীয় দুর্গাপূজার অন্যতম আকর্ষণ কুমারী পূজা। বুধবার সকাল থেকে এ পূজা দেখতে হাজার হাজার হিন্দু ধর্মালম্বী মানুষ ভিড় করেন এ দুটি মন্দিরে। বুধবার দুপুর ১১টায় শ্রীমঙ্গলেশ্বরী কালি বাড়িতে মন্ত্রপাঠের মাধ্যমে মন্দিরের পাশে দেবী দুর্গার কুমারী রুপে আসনে বসানো হয় অন্দ্রিলা চক্রবর্তী নামের ৭ বছরের মেয়েকে। এসময় মন্দির প্রাঙ্গনে উপস্থিত কয়েক হাজার হিন্দু ধর্মালম্বীদের উলুধ্বনি, ঢাকঢোল ও শঙ্খ বাজিয়ে অন্দ্রিলা চক্রবর্তী নামের মেয়েকে কুমারী রুপে মায়ের আসনে বসিয়ে পূজা পাঠ শুরু করেন।
কুমারী রুপে পূজিত অন্দ্রিলা চক্রবর্তীরর বাবা চয়ন চক্রবর্তী জানান, আমার বাসা হবিগঞ্জ শহরের মুনসেফ কোর্ট রোডে। আমার মেয়ে রামচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির পড়ে।
শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের আনন্দময়ী কালীবাড়ীতে প্রতিবছরেরর ন্যায় মহাঅষ্টমীতে কুমারী পূজা দেখতে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার সনাতন ধর্মালম্বী মানুষ ভিড় জমান। এদিকে সকল ধরনের নাশকতা এড়াতে পূজার মন্ডপ ও আশেপাশে নেয়া হয় ব্যাপক পুলিশী নিরাপত্তা ব্যবস্থা।
এসময় চুনারুঘাট থেকে আসা কেয়া দত্ত জানান কুমারী পূজা দেখতে এসেছি, প্রথমবারের মতো এ পূজা দেখে খুব ভাল লাগল।
দুপুর সাড়ে ১১ টা থেকে উলু ধ্বনি আর ঢাক ঢোলের শব্দে মুখরিত হয়ে উঠে কালিবাড়ী প্রাঙ্গন। চলে টানা দেড় ঘন্টা মন্ত্র পাঠসহ নানা আনুষ্ঠানিকতা। এদিকে কুমারী পুজা দেখতে ও শারদীয় দূর্গাপুজায় সনাতন ধর্মালম্বীদের সাথে সৌজন্য সাক্ষাত ও আনন্দ ভাগ করতে মন্দির প্রাঙ্গনে উপস্থিত হন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদসহ শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ নেতৃবৃন্দ ও প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা।