শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

কমলগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের ৫দিনব্যাপী ইংরেজী বিষয়ক প্রশিক্ষণ শুরু



কমলকুঁড়ি রিপোর্ট

02
মৌলভীবাজারের কমলগঞ্জে মাধ্যমিক বিদ্যালয়ের বিষয়ক ভিত্তিক শিক্ষকদের নিয়ে ৫দিনব্যাপী ইংরেজী বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে ও উপজেলা পরিষদের সহায়তায় শনিবার বেলা সাড়ে ১১টায় ইংরেজী বিষয়ক ৫দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক মো: রফিকুর রহমান। এ প্রশিক্ষণের সহায়তায় রয়েছে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপরেশন এজেন্সী (জাইকা)।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাহমুদুল হক এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: সিদ্দেক আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মৌসুমী পাল চৌধুরী, উপজেলা উন্নয়ন কর্মকর্তা সাজেদুর রহমান ও প্রশিক্ষক অমিতাব ব্যানার্জী। প্রশিক্ষণে কমলগঞ্জ উপজেলার নিম্ম মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের ৩০টি বিদ্যালয়ের একজন করে ইংরেজী বিষয়ক শিক্ষক অংশ গ্রহন করেন। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক শিক্ষা বিভাগের প্রশিক্ষক অমিতাব ব্যানার্জি। এ প্রশিক্ষণের সহয়তায় রয়েছে ব্র্যাক শিক্ষা বিভাগ।
প্রশিক্ষণের মূল উদ্যোক্তা কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক বলেন, কমলগঞ্জের শিক্ষার মান উন্নয়নে ইংরেজী ও গণিত বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হয়। আর এজন্য সার্বিক সহায়তা প্রদান করছে উপজেলা পরিষদ।