শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

৩৮টি চা বাগানে ৩৯১ জন যক্ষ্মা রোগি সনাক্ত



নিজস্ব সংবাদদাতা:: গত ৯ মাসে (এপ্রিল ২০১৭ থেকে জানুয়ারি ২০১৮) চা শিল্পাঞ্চলের ৩৮টি চা বাগানে ২ হাজার ৪৯০ জন চা শ্রমিকের স্বাস্থ্য (কফ ও অন্যান্য) পরীক্ষা করে মোট ৩৯১ জন যক্ষ্মা রোগি সনাক্ত করা হয়েছে। মঙ্গলবার সকালে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য প্রকল্পের কনফারেন্স রুমে চা ও রাবার বাগানের ব্যবস্থাপক ও সহকারী ব্যবস্থাপকদের নিয়ে হীড বাংলাদেশ-এর চ্যালেঞ্জ টিবি প্রকল্পের এক সেমিনারে এ তথ্য জানানো হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মো:জয়নাল আবেদিন টিটোর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. সত্যকাম চক্রবর্তী। বিশেষ অতিথি ছিলেন হীড বাংলাদেশ এর কার্যনিবাহী পরিষদ কমিটির সদ্যস ডা.ডেভিড তন্ময় বিশ্বাষ, এমএসএইচ এর ডিভিসনাল কো-অরডিনেটর আশিষ ঘোষ, জিএফএটিএম প্রকল্পের পরিচালক মুনুরো যাকোব,চ্যালেঞ্জ টিবি প্রজেক্ট ম্যানেজার শিমন মার্ডি, ডিস্টিক্ট প্রোগ্রাম অফিসার তাপস বাড়ই, এম এন্ড ই অফিসার সিবাস্তিন বিশ্বাস ও শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ সভাপতি_১ ইসমাইল মাহমুদ। উপস্থিত ছিলেন প্রকল্পের মেডিকেল টেকনোলজিস্ট রিন্টু কুমার সিংহ, ফিল্ড সুপারভাইজার জেমস সরেন।

উল্লেখ্য, হীড বাংলাদেশ, কমলগঞ্জ চ্যালেঞ্জ টিবি বাংলাদেশ মৌলভীবাজার, সিলেট ও হবিগঞ্জ জেলায় ১৮৪টি চা বাগান, ৭২টি খাসিয়া পুঞ্জি, ৫৬টি রাবার বাগানে যক্ষ্মা নিয়ন্ত্রণে কাজ করছে।